শিরোনাম
রাত পোহালেই টাঙ্গাইলের ঘারিন্দা ইউপিতে ভোট যুদ্ধ
প্রকাশ : ১৯ অক্টোবর ২০২০, ২১:২৩
রাত পোহালেই টাঙ্গাইলের ঘারিন্দা ইউপিতে ভোট যুদ্ধ
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাত পোহালেই টাঙ্গাইল সদর উপজেলার ঘারিন্দা ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচনে ভোট যুদ্ধ। এ নির্বাচনে চারজন প্রার্থী অংশ নিয়েছে। এতোদিন ভোট দিলেও নৌকা, না দিলেও নৌকার জয় এমন নানা অপপ্রচার, ভীতি আর দলীয় প্রতীকের নির্বাচন হওয়া স্বত্তেও নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন চার প্রার্থী।


মঙ্গলবার (১৯ অক্টোবর) এ ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। প্রার্থী ও ভোটারদের দাবি অবাধ, সুষ্ঠু আর নিরপেক্ষ নির্বাচন।


জেলা নির্বাচন অফিস জানায়, টাঙ্গাইল সদর উপজেলার ঘারিন্দা ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ। ২৮ হাজার ভোটারের ইউনিয়নটির কেন্দ্র সংখ্যা ১০টি। চলতি বছরের ২৮ জানুয়ারি অসুস্থতা জনিত কারণে মৃত্যুবরণ করেন ঘারিন্দা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রুহুল আমীন খান খোকন। পরে ১৫ সেপ্টেম্বর চেয়ারম্যান শূণ্য এ পরিষদের উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে জেলা নির্বাচন কমিশন।


নির্বাচনে আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতীকের প্রার্থী ইউনিয়নের সদ্য প্রয়াত ও তিনবারের চেয়ারম্যান রুহুল আমীন খান খোকনের ছেলে তোফায়েল আহাম্মেদ। ঘোড়া প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন ইউনিয়নের আরেক প্রয়াত ও দুইবারের চেয়ারম্যান এস এম আবুল কাশেমের ছেলে এস এম মারুফ হাসান সুমন। এছাড়াও বিএনপি মনোনিত ধানের শীষ প্রতীকের প্রার্থী হয়েছেন সৈয়দ শাহিন আর আনারস প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন আবুল হোসেন সরকার আবু।


নির্বাচনী এলাকা ঘুড়ে ও স্থানীয়দের বক্তব্যে জানা যায়, ইউনিয়নের নির্বাচনকে ঘিরে ব্যাপক তৎপর চেয়ারম্যান প্রার্থী ও সমর্থকরা। কাক ডাকা ভোর থেকে মধ্য রাত অবধি ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন প্রার্থীরা। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এ নির্বাচনকে ঘিরে ভোটারদের দাবি অবাধ, সুষ্ঠু আর নিরপেক্ষ নির্বাচন। নির্বাচনী এলাকা জুড়ে প্রতিটি প্রার্থীর ব্যাপক প্রচার প্রচারনা দেখা গেলেও শুধু বিএনপির মনোনিত প্রার্থীর কিছু পোস্টার ঝোলানো ছাড়া নেতাকর্মীদের মাঠের প্রচারণায় দেখা যায়নি।


এ নিয়ে রমজান আলী, আমির হোসেন, খোদেজা বেগমসহ কয়েকজন ভোটার বলেন, উন্নয়ন আর গ্রামবাসির বিপদে আপদে যাকে সব সময় পাওয়া যাবে এমন প্রার্থীকেই নির্বাচিত করবেন তারা। তাদের দাবি অবাধ, সুষ্ঠু আর নিরপেক্ষ নির্বাচন।


টাঙ্গাইল সদর থানার ওসি মীর মোশারফ হোসেন বলেন, সুষ্ঠ ও সুন্দরভাবে ভোট গ্রহণের জন্য ইউনিফর্ম, সাদা পোশাক, ডিবিসহ চার স্তরের নিরাপত্তা দেয়া হয়েছে। যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ তৎপর রয়েছে।


অবাধ, সুষ্ঠু আর নিরপেক্ষ নির্বাচনের আশ্বাস দিয়ে টাঙ্গাইল জেলা নির্বাচন কর্মকর্তা এ এইচ এম কামরুল হাসান বলেন, ভোট কেন্দ্রের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে দুই প্লাটুন বিজিবি, পুলিশ ও আনসার সদস্যরা দায়িত্ব পালন করবে। পাশাপাশি ভ্রাম্যমান আদালত পরিচালনার জন্য থাকবে নির্বাহী ম্যাজিস্ট্রট।


বিবার্তা/তোফাজ্জল/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com