শিরোনাম
অবশেষে গরু পেলেন ঘানি টানা সেই বৃদ্ধ
প্রকাশ : ১৪ অক্টোবর ২০২০, ২০:৪৭
অবশেষে গরু পেলেন ঘানি টানা সেই বৃদ্ধ
নীলফামারী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

অবশেষ গরু পেয়েছেন ৭০ বছর বয়সে ঘানি টানা সেই দরিদ্র বৃদ্ধ। সংসারের ঘানি তো আছেই আবার গরুর বদলে দীর্ঘ ২০ বছর ধরে নিজেই তেল মারাইয়ের ঘানি (জোয়াল) টানছেন ৭০ বছরের বৃদ্ধ সইমুদ্দিন। এ কাজে তাকে সহযোগিতা করে থাকেন তার স্ত্রী নূরুন্নাহার বেগম। দীর্ঘদিনেও বিষয়টি নজরে আসেনি কারোরই। ঘটনাটি ডিমলা উপজলার খালিশা চাপানী ইউনিয়নের ডালিয়া সরকারপাড়ার।


মোহাম্মাদ মিশুক আহম্মেদ বর্ষ নামে একটি ফেসবুক আইডিতে এই বিষয়ে একটি পোস্ট দিলে অনেকের নজরে আসে। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রচার হলে “সেভ দ্যা হিউম্যান”নামে একটি সামাজিক সংগঠনের কর্মীদের নজরে আসে বিষয়টি।


অবশেষে “অঙ্কুর ইন্টারন্যাশনাল”নামে আরেকটি সামাজিক সংগঠনের আর্থিক সহযাগিতায় ওই বৃদ্ধকে একটি গরু উপহার দেয়া হয়। বুধবার (১৪ অক্টোবর) সেভ দ্যা হিউম্যানের কর্মীরা ওই বৃদ্ধর হাতে তুলে দেয় গরুটি।


এসময় উপস্থিত ছিলেন ডিমলা থানার ওসি সিরাজুল ইসলাম, উক্ত ইউনিয়নের ইউপি চেয়ারম্যান আতাউর রহমান, গণমাধ্যমকর্মীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।


গরু পেয়ে বৃদ্ধ সইমুদ্দিন আনন্দ প্রকাশ করে জানান, আমি ৩৫ বছর যাবত তেলের ব্যবসা করে আসছি। প্রায় ১৫ বছর আগে গরুটি মারা গেলে আর গরু কেনার পয়সা না জোটায় ২০ বছর ধরে নিজেই ঘানি টেনে তেল বিক্রি করে সংসার চালাচ্ছি। তিন ছেলে ও তিন মেয়ের মধ্যে কলেজ পড়ুয়া অবিবাহিত এক মেয়ে রয়েছে বর্তমান তার সংসারে। অন্য পাঁচ সন্তানের বিয়ে হয়ে যাওয়ায় তারা নিজ নিজ পরিবার নিয়েই ব্যস্ত।


বিবার্তা/সুজন/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com