শিরোনাম
সিলেটে পুলিশি নির্যাতনে মৃত্যুর ঘটনায় হাইকোর্টে রিট
প্রকাশ : ১৩ অক্টোবর ২০২০, ২০:৪০
সিলেটে পুলিশি নির্যাতনে মৃত্যুর ঘটনায় হাইকোর্টে রিট
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সিলেটে পুলিশের নির্যাতনে রায়হান আহমেদ (৩৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে-এমন অভিযোগের বিচারিক তদন্ত চেয়ে হাইকোর্টে রিট আবেদন করা হয়েছে।মঙ্গলবার (১৩ অক্টোবর) জনস্বার্থে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় সুপ্রিম কোর্টের আইনজীবী ফজলে এলাহী এই রিট আবেদন করেন।


রিটে স্বরাষ্ট্রসচিব, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি), সিলেটের পুলিশ কমিশনার, ডেপুটি কমিশনার (ডিসি), পুলিশ সুপারসহ (এসপি) সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।


রবিবার (১১ অক্টোবর) সকালে সিলেট ওসমানী মেডিক‍্যাল কলেজ হাসপতালে মারা যান রায়হান। স্বজনদের অভিযোগ, রায়হানকে আটকের পর পরিবারের কাছে ১০ হাজার টাকা দাবি করা হয়েছিল।


কিন্তু পুলিশ এই অভিযোগ অস্বীকার করে বলেছে, ছিনতাইয়ের অভিযোগে গণপিটুনির শিকার হন রায়হান। পুলিশ উদ্ধার করে হাসপাতালে ভর্তি করার পর তার মৃত্যু হয়। তবে পুলিশ যে এলাকায় গণপিটুনির কথা বলছে, সেখানে ওই দিন এ ধরনের কোনো ঘটনা ঘটেনি বলে জানান স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ও এলাকাবাসী।


এদিকে পুলিশ হেফাজতে রায়হানের মৃত্যুর ঘটনায় নির্যাতনের প্রাথমিক সত্যতা পাওয়ার পর নগরীর বন্দরবাজার ফাঁড়ি ইনচার্জ আকবর হোসেন পালিয়ে গেছেন।এর আগে আকবরসহ ৪ পুলিশকে সাময়িক বরখাস্ত এবং ৩ জনকে প্রত্যাহার করা হয়েছে। আকবরের নেতৃত্বে এই অমানবিক নির্যাতন চালানো হয়েছে।


সোমবার বিকাল ৫টা পর্যন্ত সে তদন্ত কমিটির সামনে হাজির ছিল। তাকে সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি) এলাকা না ছাড়ার জন্য নির্দেশ দেয়া হয়েছিল। কিন্তু এক পুলিশ কর্মকর্তা জানান, গত রাত থেকে তাকে খুঁজে পাওয়া যাচ্ছে না।মূলত গ্রেফতার এড়াতেই সে পালিয়ে গেছে বলে দাবি করা হচ্ছে। তাকে ধরতে বিভিন্ন স্থানে পুলিশের অভিযান চলছে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com