শিরোনাম
হিলি স্থলবন্দরে কমেছে কাঁচা মরিচের দাম
প্রকাশ : ১২ অক্টোবর ২০২০, ১৬:১৭
হিলি স্থলবন্দরে কমেছে কাঁচা মরিচের দাম
হিলি (দিনাজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দুই দিনের ব্যবধানে দিনাজপুরের হিলি স্থলবন্দরে কাঁচামরিচের দাম কেজি প্রতি কমেছে ৫০ টাকা। প্রকারভেদে ২০০ টাকার মরিচ এখন বাজারে বিক্রি হচ্ছে ১৫০ টাকা দামে। আমদানি বাড়ায় এবং বাজারে দেশি কাঁচামরিচ উৎপাদন হওয়ায় কমেছে দাম, এমনটিই বলছে স্থলবন্দরের আমদানি কারকরা।


হিলি স্থলবন্দরের কাঁচামরিচ-পেঁয়াজ আমদানিকারক মনোয়ার হোসেন জানান, ভারত থেকে কাঁচামরিচের আমদানি বৃদ্ধি ও দেশি মরিচ বাজারে আসায় বন্দরে কাঁচা মরিচের দাম কমে গেছে। আমি মরিচ ব্যবসায়ীদের নিকট ১১০ থেকে ১১৫ টাকা দরে বিক্রি করেছি।


সোমবার (১২ অক্টোবর) হিলি বাজার ঘুরে দেখা গেছে, দুইদিন আগের চেয়ে বর্তমান বাজারে ৫০ টাকা কম দামে কাঁচামরিচ বিক্রি হচ্ছে। গত শুক্রবার ১৮০ টাকা কেজি দরে কাঁচামরিচ পাইকারি ক্রয় করে খুচরা বাজারে বিক্রি করেছে ২০০ টাকা কেজি দরে। আজ খুচরা ব্যবসায়ীরা ১৪০ টাকা দরে পাইকারি কিনে বিক্রি করছে প্রতি কেজি ১৫০ টাকা। আবার পাইকারি ব্যবসায়ীরা ১২০ টাকা দরে কাঁচামরিচ আমদানি কারকদের নিকট ক্রয় করে ১৪০ টাকা দরে খুচরা ব্যবসায়ীদের নিকট বিক্রি করছে।


হিলি বাজারের পাইকারি কাঁচামরিচ ব্যবসায়ী দেলোয়ার হোসেন জানান, কাঁচামরিচের দাম আগের চেয়ে অনেকটাই কমে গেছে। আমরা আমদানি কারকদের নিকট থেকে ১২০ টাকা কেজি দরে ক্রয় করে ১৪০ টাকা দরে বাজারের খুচরা ব্যবসায়ীদের কাছে বিক্রি করছি।


কথা হয় বাজারে সবজি কিনতে আসা দিনমজুর তাহের আলীর সাথে, তিনি বলেন, দুইদিন আগে ২০০ টাকা কাঁচামরিচের দাম ছিল। আমি গরীব মানুষ তাই ২০ টাকা দিয়ে মাত্র ১০০ গ্রাম কাঁচামরিচ কিনে ছিলাম। আজ দাম কমে গেছে তাই আড়াইশ’ গ্রাম কিনলাম।


হিলি বাজারের খুচরা ব্যাবসায়ী আব্দুল লতিফ বলেন, আমরা ছোট ব্যবসায়ী, যে দামে কিনি, সেই দামে বিক্রি করছি। দুইদিন আগে ১৮০ টাকা কিনে ১৯০ থেকে ২০০ টাকা কেজি দরে বিক্রি করেছি। আজ ১৪০ টাকা দামে মরিচ কিনে ১৫০ টাকা দরে বিক্রি করেছি।


বিবার্তা/রব্বানী/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com