শিরোনাম
সুনামগঞ্জ সদরে বিশ্ববিদ্যালয় না হলে আন্দোলন: পীর মিসবাহ
প্রকাশ : ০৮ অক্টোবর ২০২০, ১০:৩৬
সুনামগঞ্জ সদরে বিশ্ববিদ্যালয় না হলে আন্দোলন: পীর মিসবাহ
সুনামগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বিরোধী দলীয় হুইপ ও সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ বলেছেন, প্রধানমন্ত্রী সুনামগঞ্জবাসীকে উপহার হিসেবে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় দিচ্ছেন। সংসদে বিল উত্থাপন হয়েছে। শীগগিরই এর অনুমোদন হবে। বাংলাদেশে সকল বিশ্ববিদ্যালয় জেলা শহরের আশেপাশে নির্মাণ হয়েছে।


তিনি বলেন, প্রধানমন্ত্রীর উপহার বিশ্ববিদ্যালয় সদর উপজেলায় নির্মাণ করতে হবে। বিশ্ববিদ্যালয় নির্মাণে সদর উপজেলায় পর্যাপ্ত জায়গা রয়েছে। এই দাবি আদায়ে সকলকে সজাগ থাকতে হবে। প্রয়োজন হলে সাধারণকে নিয়ে রাজপথে আন্দোলনে নামবো।


সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সদর উপজেলায় নির্মাণের দাবি জানিয়ে মঙ্গলবার (৬ অক্টোবর) বিকেলে সদর উপজেলার জাহাঙ্গীর নগর ইউনিয়নের মীরেরচর ইয়াকুবিয়া দাখিল মাদ্রাসার ৪তলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন।


শিক্ষা প্রকৌশল অধিদফতরের অর্থায়নে প্রায় ৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত ৪তলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে এমপি মিসবাহ আরো বলেন, আপনাদের ভোটে আমি নির্বাচিত হয়েছি। আমি কৃতজ্ঞ। আমার মতো একজন গরীবের সন্তানকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন। আপনাদের ভালোবাসার প্রতিদান ভবন আর রাস্তা নির্মাণ করে দেয়া যাবে না। ভালোবাসার প্রতিদান ভালোবাসা দিয়ে দিতে হয়। আমি নির্বাচিত হওয়ার পর থেকে সুরমার উত্তরপাড়ের রাস্তাঘাট, শিক্ষা প্রতিষ্ঠান অবকাঠামোর উন্নয়নে কাজ করেছি। হালুয়ারঘাট-ধারারগাঁও সেতু নির্মাণকাজে হাত দিয়েছি। আশা করছি আমার সময়ে এর কাজ শুরু করা যাবে।


এমপি মিসবা বলেন, বোমা মেশিন দিয়ে বালি তুলে নদী ধ্বংস করা হচ্ছে। তাদের দমন না করে সাধারণ মানুষকে হাত দিয়ে বালি সংগ্রহে বাধা দেয়া যাবে না। নদীর উপর নির্ভর সুরমার উত্তরপাড়ের মানুষের জীবন-জীবিকা। এই এলাকার মানুষের অর্থনৈতিক উন্নয়নে শুল্ক স্টেশনের কাজ চলমান রয়েছে। অর্থনৈতিক মুক্তির মাধ্যমে সুরমার উত্তর পাড়ের মানুষের উন্নয়ন সম্ভব।


ইয়াকুবিয়া দাখিল মাদ্রাসার সুপার মাওলানা জমির উদ্দিন মাসুকের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সদর উপজেলা শিক্ষা প্রকৌশলী জসিম উদ্দিন, প্রাক্তন সুপার কাজী শাহেদ আলী, সদস্য শাহেদ আলী, সাবেক চেয়ারম্যান আব্দুল কাদির, উসমান গণি, বর্তমান ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মোকসেদ আলী, মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি শাহআলম, ইউপি সদস্য আবুল খায়ের, আব্দুল মোতালিব, আব্দুল মালেক, আব্দুল আজিজ, রশিদ আহমদ, আওয়ামী লীগ নেতা আবুল হোসেন, শাহ নূর, জাতীয় পার্টি নেতা এরশাদ মিয়া প্রমুখ। পরে মঙ্গলকাটা বাজার বায়তুন নূর জামে মসজিদের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে যোগ দেন সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com