শিরোনাম
গৌরীপুরে নির্মানের পর থেকে ঝুঁকিপূর্ণ সেতু, চলাচলে দুর্ভোগ
প্রকাশ : ০৭ অক্টোবর ২০২০, ১৫:৩৮
গৌরীপুরে নির্মানের পর থেকে ঝুঁকিপূর্ণ সেতু, চলাচলে দুর্ভোগ
গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ময়মনসিংহের গৌরীপুর উপজেলার অচিন্তপুর ইউনিয়নের পাশ দিয়ে বয়ে যাওয়া সুরিয়া নদীতে এলাকাবাসীর দুর্ভোগ লাঘবে নদীর ওপর নির্মাণ করা হয় সেতু। কিন্তু ৫ বছর যেতে না যেতেই অকার্যকর হয়ে পড়েছে সেতুটি।


সেতুটির একপাশে ধেবে গেছে, অন্য পাশে তিনটি গাইড ওয়াল ভেঙে যাওয়ার পাশাপাশি সংযোগ সড়কের মাটি সরে যাওয়ায় ব্যবহার অনুপযোগী হয়ে পড়েছে। এই অবস্থায় স্থানীয়দের মাঝে অভিযোগ উঠেছে নির্মাণ ত্রুটির কারণে এমন অবস্থা হয়েছে নির্মিত সেতুটির।


প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ইউনিয়নের বাকরকোনা হইতে খান্দার যাওয়ার রাস্তায় সুরিয়া নদীর ওপর প্রায় ৫ বছর আগে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের অধীনে সেতুটি নির্মিত হয়। হঠাৎ করে নির্মানের পরপরই সেতুটির এক পাশ দেবে যায়। প্রায় এক বছর আগে সেতুটির চারটি গাইড ওয়ালের মধ্য তিনটি গাইড ওয়াল ভেঙ্গে গেছে।


স্থানীয়রা জানান সড়কটি দিয়ে খান্দার, বালুয়াকান্ধা মহিশ্বরণ, রামচন্দ্রনগর মোবারকপুরসহ বেশ কয়েকটি গ্রামের মানুষ যাতায়াতের করতো এই সেতু দিয়ে।কিন্তু সেতুটি ব্যবহার অনুপযোগী হয়ে পড়ায় প্রায় ৪ কিলোমিটার ঘুরিয়ে চলাচল করতে হচ্ছে সাধারণ মানুষকে।


এ বিষয়ে গৌরীপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. সুহেল রানা পাপ্পুর কাছে জানতে চাইলে তিনি জানান সেতুটি নির্মানে নতুন প্রস্তাবনা দেয়া হয়েছে ঐ নদীতে গার্ডার ব্রীজ নির্মাণ করা হবে।


বিবার্তা/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com