শিরোনাম
ধর্ষণকারীদের শাস্তির দাবিতে ঠাকুরগাঁওয়ে মানববন্ধন
প্রকাশ : ০৬ অক্টোবর ২০২০, ২০:৩৭
ধর্ষণকারীদের শাস্তির দাবিতে ঠাকুরগাঁওয়ে মানববন্ধন
ঠাকুরগাঁও প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নোয়াখালীর বেগমগঞ্জে স্বামীকে আটকে রেখে স্ত্রীকে উলঙ্গ করে নির্যাতন, সিলেট এমসি কলেজ হোস্টেলে নারী ধর্ষণসহ সারাদেশে নারী-শিশু হত্যা, ধর্ষণ ও নির্যাতনের সাথে জড়িত অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি মৃত্যুদণ্ডের দাবিতে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।


স্বেচ্ছাচারী ছাত্র সংঘের উদ্যোগে মঙ্গলবার দুপুরে বালিয়াডাঙ্গী চৌরাস্তা মোড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।


উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রছাত্রীরা এই মানববন্ধনে অংশ নেয়।


মানববন্ধনে বক্তারা বলেন, সারাদেশে একের পর এক নারী নির্যাতন-ধর্ষণ-হত্যার মতো বর্বর ঘটনা ঘটেই চলছে। বিচারহীনতার রেওয়াজ ধর্ষক ও খুনীদের আরো বেপরোয়া করে তুলেছে। ঘরে-বাইরে, কর্মস্থলে, ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠানে, পরিবহনে, পাহাড়ে-সমতলে কোথাও নারী নিরাপদ নয়।


গত সেপ্টেম্বর মাসেই ৩৪০ জন নারী ও কন্যা শিশু নির্যাতনের শিকার হয়েছে। তাদের মধ্যে ২০ জন সংঘবদ্ধসহ ১২৯ জন ধর্ষণের শিকার হয়েছে। আইন ও সালিশ কেন্দ্রের তথ্য অনুযায়ী, গত বছরের প্রথম নয় মাসে ২৯৭ জন নারী নির্যাতরের শিকার হয়েছিলেন, চলতি বছরের একই সময়ে এটি বেড়ে ৪৩২ জন হয়েছে। নারী নির্যাতনের শতকরা ৯৭ ভাগ ঘটনার বিচারই হয় না।


বালিয়াডাঙ্গী স্বেচ্ছাচারী ছাত্র সংঘের সভাপতি রাহাত চৌধুরীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সহ-সভাপতি পারভেজ হাসান রনি, সাংগঠনিক সম্পাদক ইমন, সহ-সাংগঠনিক সম্পাদক রিয়াদ, মহিলা বিষয়ক সম্পাদিকা ইভা, শিক্ষা বিষয়ক সম্পাদক ইফা, প্রচার সম্পাদক আরমান অভি, বালিয়াডাঙ্গী প্রেসক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক ইলিয়াস আলী, স্বাধীন সমাজ কল্যাণ পরিষদের সভাপতি মোহাঃ রায়হান দুলু প্রমুখ৷


বিবার্তা/বিধান/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com