শিরোনাম
গৌরীপুরে শিশুকে হত্যা করেন সৎ বাবা, ফেলে যান মা
প্রকাশ : ০৩ অক্টোবর ২০২০, ১৬:৩৬
গৌরীপুরে শিশুকে হত্যা করেন সৎ বাবা, ফেলে যান মা
গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ময়মনসিংহের গৌরীপুরে শিশু জান্নাতুলকে হত্যা করেন সৎ বাবা, রেললাইনের পাশে ফেলে যান মা। শিশু জান্নাতুল হত্যাকান্ডের প্রায় ছয় মাস পর হত্যার রহস্য উদ্ঘাটন করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।


পুলিশ সূত্রে জানা গেছে এ বছর ৮ মার্চ দেশে করোনার প্রাদুর্ভাব দেখা দিলে কোথাও কোনো কাজ করতে না পেরে গ্রামের বাড়িতে চলে আসেন বাবুল। এরই মাঝে ১৮ মার্চ শিশু জান্নাতুলকে বারান্দায় বসিয়ে মা আকলিমা বাইরে লাকড়ি কুড়াতে যান। এ সময় সে পায়খানা-প্রস্রাব করে বারান্দার সব কিছু নষ্ট করে ফেলে। বাবুল বাজার থেকে এসে এ অবস্থা দেখে জান্নাতুলকে চড়-থাপ্পড় দিয়ে গলা চেপে ধরেন। ওই সময় জান্নাতুলকে বারান্দা থেকে উঠানে ফেলে দেন বাবুল। মেয়ের কান্না শুনে মা আকলিমা দৌঁড়ে বাড়িতে এসে দেখেন মেয়ে ছটফট করছে। পরে তাকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। তাৎক্ষণিক কী করবে বুঝতে না পেরে মা ও সৎ বাবা জান্নাতুলের মরদেহ রেললাইনের পাশে রেখে গাজীপুরে পালিয়ে যান।


স্থানীয় সূত্রে জানা যায়, বাবা হারা দুই বছরের শিশু সন্তান জান্নাতুলকে নিয়ে আকলিমা নামের ওই গৃহবধূকে তৃতীয় বিয়ে করেন বাবুল মিয়া। বিয়ের পর স্ত্রী-সন্তান নিয়ে কখনও গাজীপুর, কখনও নারায়ণগঞ্জ এলাকায় কাজ করতেন তিনি। তবে শিশু কন্যাকে সহ্য করতে পারতেন না বাবুল। প্রায়ই মারধর করতেন। মা ও সৎ বাবা শুক্রবার (২ অক্টোবর) এ ঘটনায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।


বিষয়টি নিশ্চিত করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআইয়ের পরিদর্শক মো. আবুল কাশেম।


তিনি জানান, গত ১৯ মার্চ গৌরীপুর রেলওয়ে স্টেশনের ২ নম্বর গেটের কাছ থেকে শিশু জান্নাতুলের মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে ওইদিনই গৌরীপুর থানা পুলিশ মরদেহ ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। ময়নাতদন্তের রিপোর্টে বেরিয়ে আসে শিশুটিকে গলা টিপে হত্যা করা হয়েছে। পরে ১৭ আগস্ট গৌরীপুর থানার এসআই উজ্জল মিয়া বাদী হয়ে একটি হত্যা মামলা করেন। গৌরীপুর থানা পুলিশ প্রায় দেড়মাস তদন্তের পর মামলার কুল-কিনারা করতে না পেরে ময়মনসিংহ পিবিআইয়ের কাছে মামলাটি হন্তান্তর করে।


পরে প্রযুক্তির সহায়তায় প্রধান আসামি বাবুল মিয়া ও শিশুটির মা আকলিমা খাতুনকে টঙ্গীর পূর্বথানা এলাকার অরিচপুর থেকে বৃহস্পতিবার (১ অক্টোবর) গ্রেফতার করেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা হত্যার লোমহর্ষক বর্ণনা দেন। পরে শুক্রবার (২ অক্টোবর) বিকেলে শিশুটির মা ও সৎ বাবাকে ময়মনসিংহ আদালতে হাজির করা হলে তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।


পিবিআইয়ের পরিদর্শক মো. আবুল কাশেম বলেন, দুই বছরের শিশুটিকে সহ্য করতে পারতেন না সৎ বাবা বাবুল। এ কারণেই তাকে হত্যা করেন। আর মরদেহটি গুম করতে সহায়তা করেন শিশুটির মা। ঘটনার প্রায় ছয় মাস পর হত্যার রহস্য উদ্ঘাটন ও আসামিদের গ্রেফতার করতে আমরা সক্ষম হয়েছি।


বিবার্তা/হুমায়ুন/জাই


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com