দেশব্যাপী ধর্ষণের প্রতিবাদে ফেনীতে মশাল মিছিল
প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০২০, ২২:৩৩
দেশব্যাপী ধর্ষণের প্রতিবাদে ফেনীতে মশাল মিছিল
ফেনী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সারাদেশে নারী-শিশু ধর্ষণ, নিপীড়ন-নির্যাতন ও বিচারহীনতার প্রতিবাদে ফেনীতে মশাল মিছিল ও সমাবেশ করেছে সমাজতান্ত্রিক ছাত্রফন্ট ও বাংলাদেশ নারী মুক্তি কেন্দ্র।


মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় ফেনী সরকারি কলেজের সামনে থেকে শুরু হয়ে মশাল মিছিলটি শহরের জেল রোড়, দোয়েল চত্বর, খেজুর চত্বর, প্রেসক্লাব ও শহীদ শহীদু্ল্লাহ কায়সার সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনার প্রাঙ্গণে গিয়ে সমাবেশে মিলিত হয়।


সমাবেশে বক্তারা সারাদেশে নারী-শিশু ধর্ষণ, নিপীড়ন-নির্যাতন ও বিচারহীনতার সংস্কৃতির সংস্কৃতির রুখে সম্প্রতি খাগড়াছড়ির আদিবাসী তরুণী, সিলেটের এমসি কলেজে নারী গণধর্ষণ, সাভারে নীলা রায় এবং চট্টগ্রামে ফেনীর মেয়ে ধর্ষণের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে তারা বলেন, এসব ঘটনায় অনতিবিলম্বে দ্রুত বিচার আইনে রায় দিতে হবে।


মিছিল শেষে শহীদ মিনারের সামনে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট ফেনী শহর শাখার আহবায়ক নয়ন পাশা, সাধারণ সম্পাদক পংকজনাথ সূর্য ও বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্রের ফেনী জেলা প্রতিনিধি রাইহানে কুমু।


বক্তারা চলমান পাশবিকতার বিরুদ্ধে ঘৃণা ও ক্ষমতার অপপ্রয়োগের মধ্য দিয়ে পার পাওয়ার সংস্কৃতির বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহবান জানান।


এর আগে বিকেল ৫টায় শহরের শহীদ মিনার প্রাঙ্গণে মানববন্ধন ও মশাল মিছিলের ডাক দিয়েছিল জেলার তরুণ সেচ্ছাসেবক ছাত্র ও যুব সমাজ। তবে পুলিশের বাধার মুখে সে মানববন্ধনটি পণ্ড হয়ে যায়।


বিবার্তা/সাব্বির/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com