শিরোনাম
সাভারে গ্যাস লাইন বিস্ফোরণে আহত দুইজনের মৃত্যু
প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০২০, ১৬:৪১
সাভারে গ্যাস লাইন বিস্ফোরণে আহত দুইজনের মৃত্যু
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সাভারে অবৈধ গ্যাস লাইন বিস্ফোরণে চিকিৎসাধীন অবস্থায় দুইজন মারা গেছে। এঘটনায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন আরো একজন।


বুধবার (২৩ সেপ্টেম্বর) সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের হেমায়েতপুরের ব্যাপারীপাড়া এলাকায় মাসুদ মিয়ার বাড়িতে এ অবৈধ গ্যাস লাইন বিস্ফোরণের ঘটনা ঘটে। এঘটনায় বাড়ির মালিক মাসুদ মিয়া পলাতক রয়েছে।


এলাকাবাসী বলছে, হেমায়েতপুরের ব্যাপারীপাড়া এলাকার মাসুদ মিয়া নামের এক ব্যক্তি দোতলা বাড়ির নিচ তলায় মেঝোর নিচ দিয়ে অবৈধ গ্যাস সংযোগ নিয়ে গ্যাস মজুদ করে আসছিলো। পরে সেই দোতলা বাড়ির নিচ তলায় একটি রুম ভাড়া নেন তিন ব্যক্তি। পরে গত বুধবার ওই তিন ব্যক্তি রুমে সিগারেট ধরালে হঠাৎ গ্যাস লাইন বিস্ফোরণ ঘটনালে তিন ব্যক্তি আগুনে ঝলসে যায়।


পরে গুরুতর আহত অবস্থায় তিন ব্যক্তিকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল রাতে ফরিদ ও হাবিব মারা যায়। এসময় মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন হৃদয় নামের এক ব্যক্তি।


গ্যাস লাইন বিস্ফোরণে ওই দোতলা বাড়িতে ব্যাপক ফাটল দেখা যায়। এঘটনার পর থেকে বাড়ির মালিক মাসুদ মিয়া পলাতক রয়েছে। পরে আজ দুপুরে ওই বাড়িটি পরিদর্শন করে এঘটনায় অবৈধ গ্যাস সংযোগকারী ব্যক্তি বাড়ির মালিক মাসুদ মিয়ার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুশিয়ারি দিয়েছেন।


এদিকে শনিবার দুপুরে ওই বাড়ি ও এর আশেপাশের প্রায় এক হাজার বাড়ির অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন করেছে সাভার তিতাস গ্যাস কতৃপক্ষ।


এবিষয়ে সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিষ্ট্রিবিউশন কোম্পানী লিমিটেডের ব্যবস্থাপক (জোবিঅ) আবু সাদাৎ মোঃ সায়েম বলেন সাভার চলতি বছরে এ পর্যন্ত দুইশ’ মিটার অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন করা হয়েছে। ওই বাড়ির মালিকের বিরুদ্ধে রাতে সাভার মডেল থানায় মামলা দায়ের করা হবে বলেও বলেন তিনি।


উল্লেখ গত এক বছরে সাভার ও আশুলিয়ায় অবৈধ গ্যাস সংযোগের লিকেজ থেকে বিস্ফোরণে মারা গেছেন ১৮ জন। আহত হয়েছেন আরও অনেকজন।


বিবার্তা/শরীফুল/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com