শিরোনাম
ভোমরা দিয়ে পেঁয়াজ আসা বন্ধ, পচে গেছে অধিকাংশ পেঁয়াজ
প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০২০, ১৬:৪০
ভোমরা দিয়ে পেঁয়াজ আসা বন্ধ, পচে গেছে অধিকাংশ পেঁয়াজ
সাতক্ষীরা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ভোমরা স্থলবন্দর দিয়ে ৩১ ট্রাক ভারতীয় পেঁয়াজ বাংলাদেশে পৌছানোর পর রবিবার থেকে অন্য কোনো ট্রাক আসেনি। ভোমরা বন্দরের ওপারে ভারতের ঘোজাডাঙা বন্দরে এখনও পেঁয়াজ বোঝাই দেড় শতাধিক ট্রাক দাঁড়িয়ে রয়েছে। ১৩দিন আগে লোড দেয়া এসব পেঁয়াজে পচন ধরায় তা রাস্তার ধারে ঢেলে ফেলা হয়েছে।


সাতক্ষীরার ব্যবসায়ীরা বলছেন, পঁচা পেঁয়াজ বাংলাদেশে নিয়ে এসে আরও এক ঝামেলায় পড়তে হবে। এ কারনে পেঁয়াজ আমদানিকারকরা ঘোজাডাঙা থেকে ট্রাকগুলি ভারতের অভ্যন্তরে আবার ফেরত পাঠিয়ে দিচ্ছেন।


এদিকে বন্দর সংশ্লিষ্টরা জানান, গত ১৪ সেপ্টেম্বর পর্যন্ত পেঁয়াজ বোঝাই যে সমস্ত গাড়ির কাগজপত্র পূবের্ই জমা দেয়া ছিল কেবলমাত্র সেগুলি ছাড় পেয়েছে। শনিবার সন্ধ্যা নাগাদ মোট ৩১টি গাড়িতে ৭২০ টন পেঁয়াজ ভোমরা বন্দরে এসেছে। রোববার থেকে আর কোন গাড়ি ভোমরা বন্দরে আসেনি।


ভোমরার বিপরীতে ঘোজাডাঙায় দাড়িয়ে থাকা পেঁয়াজ বোঝাই অন্যান্য গাড়িগুলি কবে আসবে জানতে চাইলে আমদানিকারকরা বলেন, এ বিষয়ে ভারতে একটি মিটিং হওয়ার কথা রয়েছে। এ মিটিংয়ের সিদ্ধান্ত অনুযায়ী ব্যবস্থা গ্রহন করা হবে। তবে রোববার ভারতে সাপ্তাহিক ছুটি থাকায় কোন গাড়ি আসছে না।


ভোমরা সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম বলেন, ভোমরা বন্দর দিয়ে শনিবার রাত পর্যন্ত ৩১টি পেঁয়াজের ট্রাক দেশে প্রবেশ করেছে। দেশে আসা ট্রাকগুলোর অধিকাংশ পেঁয়াজে পচন ধরেছে। এই মূহুর্তে আর কোন ট্রাক বন্দর দিয়ে প্রবেশের কোন নির্দেশনা বলে জানান তিনি।


বিবার্তা/সেলিম/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com