খুলনায় দরিদ্র ১২৫০ শিক্ষার্থী পেলো মোবাইল ফোন
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০২০, ০৮:৪৯
খুলনায় দরিদ্র ১২৫০ শিক্ষার্থী পেলো মোবাইল ফোন
খুলনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

করোনাকালীন পরিস্থিতিতে অনলাইনে শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখার জন্য খুলনা জেলা প্রশাসনের উদ্যোগে দরিদ্র শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা সহায়তা সামগ্রী হিসেবে ১ হাজার ২৫০টি মোবাইল ফোন বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো: জাকির হোসেন বুধবার সচিবালয় থেকে অনলাইনে যুক্ত হয়ে খুলনার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মোবাইল ফোন বিতরণের উদ্বোধন করেন। এনার্জিপ্যাক এবং জি-গ্যাস এই উদ্যোগে আর্থিক সহযোগিতা দিয়েছে। এ ধরনের কার্যক্রম খুলনাতেই প্রথম।


বুধবার (১৬ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টায় খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে জুম অ্যাপের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন এমপি। বিশেষ অতিথি হিসেবে অ্যাপের মাধ্যমে আরো সংযুক্ত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আকরাম-আল-হোসেন, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপরিচালক জনাব সোহেল আহমেদ এবং বিভাগীয় কমিশনার, খুলনা জনাব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার।


গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন তার বক্তব্যে বলেন, ‌‘বর্তমান করোনা পরিস্থিতিতে অনলাইন ভিত্তিক শিক্ষা ব্যবস্থার কোন বিকল্প নেই। এক্ষেত্রে জেলা প্রশাসন, খুলনার উদ্যোগটি অত্যন্ত ব্যতিক্রমী এবং তা সমগ্র বাংলাদেশে অনুকরণীয়।’ এমন উদ্যোগ গ্রহণের জন্য তিনি জেলা প্রশাসনের ভূয়সী প্রশংসা করেন।


অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গোলাম মাঈনউদ্দিন হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আহসান উল্লাহ শরিফী, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার এ এস এম সিরাজুদ্দোহা, সাবেক মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার অধ্যাপক আলমগীর কবির, খুলনা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজা, জেলা প্রশাসন খুলনা’র বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com