শিরোনাম
অসহায় জুলেখা সরকারি সুযোগ সুবিধা থেকে বঞ্চিত
প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০২০, ১৬:২৮
অসহায় জুলেখা সরকারি সুযোগ সুবিধা থেকে বঞ্চিত
গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ৬ নং বোকাইনগড় ইউনিয়নের ইয়ারপুর গ্রামের মৃত আবদুল আজিজের স্ত্রী মোসাঃ জুলেখা খাতুন (৬৫) বছর বয়সেও ভাগ্যে জুটেনি সরকারি কোনো সুযোগ সুবিধা।


স্বামীহারা ওই মহিলা পাড়া প্রতিবেশীদের টুকিটাকি কাজ ও ভিক্ষুাবৃত্তি করে তিন বেলা খাবার যোগান। বয়সের ভারে নুজ হয়ে পড়ায় তিনি আর অন্যের বাড়িতে কাজ করতে পারছেন না।


একটি মেয়ে সন্তান ছোট রেখে ৪০ বছর আগে স্বামী মারা যান। পরে মেয়েকে সাথে নিয়ে মানুষের বাড়িতে কাজ ও ভিক্ষা করেছেন। মেয়েটি বড় হওয়ার পর পাড়া প্রতিবেশীদের কাজ থেকে সাহায্য সহযোগিতা নিয়ে মেয়টিকে বিয়ে দেন। বর্তমানে মেয়ের জামাই বাড়িতে পাঁচ শতাংশ জায়গা কিনে আশ্রয় নিয়েছেন জুলেখা।


মেয়ে ও জামাই নিজের সংসার চালাতে পারে না। বর্তমানে মেয়ে ও জামাই ঢাকায় থাকেন। কোনো ভাবে একবেলা খাবার জুটলেও অন্য বেলায় জুটে না জুলেখার।


প্রতিবেদককে জুলেকা বলেন, আমার স্বামী মারা গেছে (৪০) বছর হইছে। এই লাগাত কেউ আমার খবর নেয়না। কোন কিছু পাইছি না, স্থানীয় মেম্বারের এহানে গুরছি খালি কয় কার্ড অইব কিন্তু আজ পর্যন্ত কিছুই হইলো না। মানুষে কয় বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী নাহি গরীবদের জন্য ঘর দিতাছে এাণের টিন দিতাছে কেউ যদি দয়া করে আমারে একটা ঘর না হয় দুই একটা টিন দিত তাহলে আমি একটু ঘুমাতে পারতাম। বৃষ্টির পানি আর ভাল্লাগেনা আর কত পানি খাব।


বুধবার সরেজমিনে গিয়ে দেখা যায় ঘরের জন্য একটু জায়গা থাকলেও পলিথিন দিয়ে ঘর বানিয়ে বসবাস করেন তিনি। খোঁজ খবর রাখার মত কেউ নেই। তাকে দেখা শুনার মত কেউ নেই। একটি ঘরের এই কথা বললেই কান্নায় ভেঙে পড়েন তিনি।


অসহায় জুলেখা খাতুন আরো বলেন, গৌরীপুর উপজেলায় আবেদন করেছি সরকারি ঘর পাওয়ার জন্য। সরকারের কাছে ও সমাজের সকলের সহযোগিতা কামনা করেন তিনি।


বিবার্তা/কবির/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com