শিরোনাম
হিলি স্থলবন্দরে বেড়েই চলছে পেঁয়াজের দাম
প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০২০, ১৬:১৯
হিলি স্থলবন্দরে বেড়েই চলছে পেঁয়াজের দাম
হিলি (দিনাজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের হিলি স্থলবন্দরে পাইকারি ও খুচরা বাজারে দিন দিন বেড়েই চলছে ভারত থেকে আমদানিকৃত পেঁয়াজের দাম। এক সপ্তাহের ব্যবধানে কেজি প্রতি পেঁয়াজের দাম বেড়েছে প্রকার ভেদে ৩ থেকে ৪ টাকা। খুচরা বাজারে ভারতীয় পেঁয়াজ প্রকারভেতে কেজি প্রতি বিক্রি হচ্ছে ৩৬ থেকে ৪০ টাকা। হাকিমপুর (হিলি) প্রশাসনের পক্ষ থেকে কোনো প্রকার অভিযান পরিচালনা করা হয়নি।


হিলি বাজারের খুচরা পেঁয়াজ বিক্রেতারা জানান, আমদানিকারকরা বিভিন্ন অজুহাতে পেঁয়াজের দাম বৃদ্ধি করে থাকেন। আমাদের বেশি দামে পেঁয়াজ কিনে বেশি দামে বিক্রি করতে হচ্ছে। তবে সাধারণ ক্রেতাদের সঙ্গে তাদের অনেক সময় তর্ক করতে হচ্ছে। প্রশ্নের মুখে পড়তে হচ্ছে পেঁয়াজের দাম বৃদ্ধির বিষয়ে।


পেঁয়াজ কিনতে আসা কয়েকজন ক্রেতার সঙ্গে কথা বললে তারা ক্ষোভ প্রকাশ করে জানান, হঠাৎ করে পেঁয়াজের দাম বৃদ্ধি পেয়েছে। গত দুই সপ্তাহ আগে পেঁয়াজের বাজার স্বাভাবিক ছিলো। এখন আবার বৃদ্ধি। প্রশাসনের পক্ষ থেকে কোনো প্রকার অভিযান পরিচালনা করা হচ্ছে না। যার কারণে অসাধু ব্যবসায়ীরা ইচ্ছাকৃত ভাবে পেঁয়াজের দাম বৃদ্ধি করছে। এতে করে আমরা সাধারণ ক্রেতারা সমস্যায় পড়ি।


হিলি স্থলবন্দরের আমদানি রফতানি গ্রুপের সভাপতি হারুন উর রশিদ হারুন জানান, ভারতে কিছু অঞ্চলে বন্যা হওয়ার কারণে পেঁয়াজের চালান নষ্ট হয়ে গেছে। যার জন্য ভারতেই পেঁয়াজের দাম বেশি। আমদানিকারকদের বেশি দামে কিনতে হচ্ছে। আমদানি বেশি হলে আগামী ২০ তারিখের মধ্যে পেঁয়াজের দাম কমতে পারে বলে জানান তিনি।


এদিকে অভিযানের বিষয়ে জানতে চাইলে হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার আব্দুর রাফিউল আলম জানান, আমি ইতিমধ্যে হিলির বড় বড় পেঁয়াজ আমদানি কারকদের সাথে আজকে মিটিং করেছি এবং বাজারে অভিযানের বিষয়টিও দেখা হবে।


বিবার্তা/গোলাম/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com