শিরোনাম
বর্তমান সরকার গণমাধ্যম ও সাংবাদিক বান্ধব : নৌপরিবহন প্রতিমন্ত্রী
প্রকাশ : ০৫ সেপ্টেম্বর ২০২০, ১৭:৪৬
বর্তমান সরকার গণমাধ্যম ও সাংবাদিক বান্ধব : নৌপরিবহন প্রতিমন্ত্রী
দিনাজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌদুরী এমপি বলেছেন, বর্তমান সরকার গণমাধ্যম ও সাংবাদিক বান্ধব। দেশের উন্নয়ন বাস্তবায়নে গণমাধ্যমকে অগ্রাধিকার দিয়েছে। তাই, আজ দিনাজপুরের বিরলে প্রেসক্লাবের ভবন গড়ে উঠেছে। এটা শুধু সাংবাদিক সমাজের নয়, বিরলের আপামর জনসাধারণের জন্য মাইলফলক এই বিরল প্রেসক্লাব।


শনিবার দুপুরে দিনাজপুরের বিরল প্রেস ক্লাবের ৫ তলা ভিত্তি বিশিষ্ট ১ম তলা ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


মন্ত্রী খালিদ বলেন, একটি স্থায়ী ঠিকানা, প্রত্যেকের ঠিকানা প্রয়োজন। ঠিকানা একটি গুরুত্বপূর্ণ বিষয়। বিরল প্রেসক্লাব, বিরলবাসীর ঠিকানা।


মন্ত্রী আরো বলেন, আমরা চাই বাংলাদেশের গণমাধ্যম স্বাধীনভাবে কাজ করুক এবং গত ১০ বছরে আমরা দেখেছি গণমাধ্যম কিভাবে উন্মুক্তভাবে কাজ করেছে। উন্মুক্ত ও স্বাধীনভাবে কাজ করার মানে এই নয় যে আমরা নীতি নৈতিকতা বিসর্জন দিয়ে, বাংলাদেশের মুক্তিযুদ্ধ এবং গণতন্ত্র ও সঠিক ইতিহাসকে অপব্যাখ্যা দিয়ে সংবাদ পরিবেশন করবো। স্বাধীনতা মানে এই নয় যে আমি লাগামহীন কথাবার্তা বা লেখালেখি উপস্থাপন করবো। স্বাধীনতা মানে এই নয় যে, আমি আরেকজন সাধারণ মানুষকে ব্যক্তি চরিতার্থ করবো। স্বাধীনতা হচ্ছে এটাই, যেটা মানুষকে অর্থবহ করে তুলে, মানুষকে আরো সমৃদ্ধ করে তুলে। আমি মনে করি গণমাধ্যমের এটাই পাথেয় হওয়া উচিৎ এবং সেই পথেই চলা উচিৎ।


প্রধান অতিথি আরো বলেন, দেশরত্ন শেখ হাসিনা’র নেতৃত্বে বাংলাদেশের গণমাধ্যমের নেটওয়ার্ক অনেক বড় হয়েছে। বিশেষ করে এই সময়ের মধ্যে যত গণমাধ্যমের অনুমোদন দেয়া হয়েছে, হাজার হাজার অনলাইন সংবাদমাধ্যম চালু হয়েছে। পর্যায়ক্রমে অনলাইন সংবাদমাধ্যমকে নীতিমালার আওতায় আনতে নিবন্ধন শুরুর পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এটা একটা মাইলফলক!


প্রেস ক্লাব সভাপতি এম এ কুদ্দুস সরকারের সভাপতিত্বে বিরল প্রেস ক্লাবের ৫ তলা ভিত্তি বিশিষ্ট ১ম তলা ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এ কে এম মোস্তাফিজুর রহমান বাবু, সহকারী কমিশনার ভূমি জাবের মোঃ সোয়াইব, প্রেস ক্লাবের আজীবন সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং পৌর মেয়র আলহাজ্ব মোঃ সবুজার সিদ্দিক সাগর, প্রতিষ্ঠাতা সাবেক সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমা কান্ত রায়, আজীবন সদস্য ও রূপালী বাংলা জুট মিলের ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব এম আব্দুল লতিফ, সহ-সভাপতি ও সাবেক ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মোশারফ হোসেন।


বিবার্তা/শাহী/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com