তেঁতুলিয়ায় বয়স্ক ভাতার টাকা আত্মসাতের অভিযোগে ইউপি সদস্য বরখাস্ত
প্রকাশ : ২০ আগস্ট ২০২০, ১৯:২১
তেঁতুলিয়ায় বয়স্ক ভাতার টাকা আত্মসাতের অভিযোগে ইউপি সদস্য বরখাস্ত
পঞ্চগড় প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. রোকনুজ্জামান রুকুকে বয়স্ক ভাতার টাকা আত্মসাতের অভিযোগ সাময়িকভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ।


এ বিষয়ে স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় ১৮ আগস্ট একটি প্রজ্ঞাপন জারি করে।


জানা গেছে, ২০১৯ সালের ২৪শে সেপ্টেম্বর বুড়াবুড়ি ইউনিয়নের সরকারপাড়া গ্রামের কবিরুল হক ভজনপুর সোনালী ব্যাংক থেকে বয়স্ক ভাতার টাকা তুলে বের হওয়ার সময় ইউপি সদস্য রোকনুজ্জামান রুকু সন্ত্রাসী কায়দায় তার থেকে পাঁচ হাজার টাকা ছিনিয়ে নেয়। পরে পাঁচ হাজার টাকা চাইতে গেলে কবিরুল হক হয়রানি শিকার হন। বিষয়টি কাউকে জানালে কার্ড বাতিল করে দেয়ারও হুমকি দেয় ইউপি সদস্য রোকনুজ্জমান।


এ ঘটনায় কবিরুল গত জানুয়ারি মাসে তেঁতুলিয়া উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ করেন। পরে তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা বিষয়টি তদন্ত করেন। তদন্তে অভিযোগের সত্যতা প্রমাণিত হলে তিনি জেলা প্রশাসক বরাবরে ইউপি সদস্য রোকনুজ্জামানকে বরখাস্ত করার অনুরোধ জানান।


পরবর্তীতে জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন ওই ইউপি সদস্য রোকনুজ্জামানের বিরুদ্ধে বয়স্ক ভাতার টাকা আত্মসাতের অভিযোগ স্থানীয় তদন্তে প্রমাণিত হয়েছে মর্মে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় বরাবর লিখিতভাবে সুপারিশ করেন। এরই প্রেক্ষিতে ১৮ আগস্ট স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এক প্রজ্ঞাপন জারি করে তাকে সাময়িকভাবে বরখাস্ত করে।


বিবার্তা//এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com