জামালপুরে বন্যাদুর্গতদের খাদ্য সামগ্রী দিলো স্বেচ্ছাসেবক লীগ
প্রকাশ : ০৯ আগস্ট ২০২০, ২২:১০
জামালপুরে বন্যাদুর্গতদের খাদ্য সামগ্রী দিলো স্বেচ্ছাসেবক লীগ
জামালপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে জামালপুরের দেওয়ানগঞ্জে আব্দুল খালেক মেমোরিয়াল বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে বন্যাদুর্গত অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।


রবিবার বিকালে স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু'র নেতৃত্বে জামালপুর জেলার দেওয়ানগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সার্বিক সহযোগিতায় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।


এসময় সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ বলেন, দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীরা করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সারা বাংলাদেশে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মাইকিং, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করে আসছে, কর্মহীন মানুষকে খাদ্য সহায়তায় এগিয়ে এসেছে। করোনা রোগী ও লাশ বহনের জন্য বিনামূল্যে অ্যাম্বুলেন্স সেবা অব্যাহত রেখেছে।


তিনি বলেন, সকল বাধা বিঘ্ন উপেক্ষা করে করোনা উপসর্গে মৃত লাশের গোসল জানাজা সৎকার করতে বিভিন্ন স্থানে টিম গঠন করে কার্যক্রম অব্যাহত রেখেছে। ৪০ জন বিশেষজ্ঞ ডাক্তারের সমন্বয়ে বিনামূল্যে পরামর্শের জন্য কল সেন্টার ০৯৬১১৯৯৯৭৭৭ স্থাপন করেছে। সেখানে ২৪ ঘন্টা মানুষ বিনামূল্যে বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ সেবা গ্রহণ করতে পারে। খাদ্য সংকট যেন সৃষ্টি না হয়, কৃষি শ্রমিক সংকট দেখা দিলে প্রাণপ্রিয় নেত্রী দেশরত্ন শেখ হাসিনার তাৎক্ষণিক নির্দেশে ভয় কে জয় করে অসহায় কৃষকের ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দেয় স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা। বৈশ্বিক জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবেলায় মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ঘোষিত বৃক্ষরোপণ ও বিতরণ কর্মসূচি সফল করতে নেতাকর্মীদের নির্দেশ দেন তিনি। অসহায় দুস্থ মানুষের সেবায় নিয়োজিত থাকতে মাননীয় নেত্রীর নির্দেশের কথা নেতাকর্মীদের স্মরণ করিয়ে দেন।


সংগঠনের সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু বলেন, দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে বৈশ্বিক করোনা প্রাদুর্ভাবে বিপর্যস্থ জনজীবনে স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা খাদ্য সহায়তা নিয়ে অসহায় কর্মহীন মানুষের পাশে দাঁড়িয়েছে। করোনা রোগী বহন ও চিকিৎসার ব্যবস্থা করেছে। করোনায় মৃত লাশের গোসল জানাজা দাফন ও সৎকার করেছে। করোনার কারণে ঘরবন্দী মানুষ যাতে বিনামূল্যে বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ পায় সেজন্য কল সেন্টার ০৯৬১১৯৯৯৭৭৭ স্থাপন করেছে। সার্বক্ষণিক ৪০ জন বিশেষজ্ঞ ডাক্তার দিন রাত বিনামূল্যে পরামর্শ সেবা দিচ্ছে। সারাদেশে জনসচেতনতার জন্য হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ অব্যাহত রেখেছে। বৈশ্বিক জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবেলায় বৃক্ষরোপণ ও বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছে। বর্তমান বন্যা পরিস্থিতিতে ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা বানবাসী অসহায় মানুষের পাশে এসে দাঁড়িয়েছে। দুর্যোগময় যেকোনো পরিস্থিতিতে স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা ঘরে বসে থাকেনি।


মহান জাতীয় সংসদে মাননীয় নেত্রী স্বেচ্ছাসেবক লীগের কর্মকান্ডের প্রশংসা করেছেন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ অনুযায়ী মানুষের পাশে থাকার নির্দেশ দিয়েছেন। স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীদের কর্মের স্বীকৃতি দিয়ে সংগঠন কে অনন্য উচ্চতায় এনে দিয়েছেন সেজন্য সকল নেতাকর্মীর পক্ষ থেকে মাননীয় নেত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান সংগঠনের সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু।


এসময় আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নেতা আব্দুল্লাহ আল সায়েম, ইঞ্জিনিয়ার মাহবুবুর রহমান হেলাল, আনোয়ারুল আজিম সাদেক, জামালপুর জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি সৈয়দ আহমেদ, সাধারণ সম্পাদক নাজমুল হাসান জনি সহ দেওয়ানগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগ নেতৃবৃন্দ।


বিবার্তা/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com