শিরোনাম
ওটা ‘বোমা’ নয়, গ্রাইন্ডিং মেশিন
প্রকাশ : ০৬ আগস্ট ২০২০, ১৮:০৭
ওটা ‘বোমা’ নয়, গ্রাইন্ডিং মেশিন
সিলেট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সিলেট নগরীর চৌহাট্টা পয়েন্টে ২২ ঘণ্টার আলোচিত অভিযান শেষ হয়েছে। একটি মোটরসাইকেলে বোমাসাদৃশ বস্তু দেখে বুধবার (৫ আগস্ট) সন্ধ্যার পর থেকে শুরু হয়েছিল উদ্ধার অভিযান। বৃহস্পতিবার (০৬ আগস্ট) বিকেলে সেই অভিযান শেষ হয়েছে।


অভিযান শেষে জানানো হয় সেটি ছিল মূলত ‘গ্রাইন্ডিং মেশিন’, বোমা নয়।


বিকেলে সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশনের বোমা ও বিস্ফোরক বিশেষজ্ঞ লে. কর্নেল রাহাত বলেন, একজন পুলিশ সদস্যের মোটরসাইকেলে একটা সন্দেহজনক বস্তু পাওয়া যায়। পরবর্তীতে বাংলাদেশ পুলিশ বাহিনী থেকে বাংলাদেশ সেনাবাহিনীকে এই অবজেক্টটা ইন্সপেকশন ও পরবর্তী ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানানো হয়। সেনাবাহিনীর সদরদফতর থেকে নির্দেশনা পেয়ে সিলেটে থাকা ১৭ পদাতিক ডিভিশনের বোমা নিষ্ক্রিয়করণ ও বোমা ধ্বংসকরণ টিম নিয়ে আমরা সেখানে যাই।


আমাদের বিভিন্ন পদ্ধতি অবলম্বন করেছি, পরিদর্শন করেছি। আমাদের কাছে মনে হয়েছে, এটা একটা গ্রাইন্ডিং মেশিন। কিন্তু অধিকতর তদন্তের জন্য এবং এখানে যাতে অন্য ধরনের সন্দেহজনক বস্তু না থাকে, এটা নিশ্চিত করতে আমাদের নির্দিষ্ট কর্মপদ্ধতি অনুযায়ী নির্দিষ্ট সময় অপেক্ষা করেছি এবং আরো নিশ্চিত হতে আমরা এটাকে খুলে চেক করে করেছি বলে জানান।


লে. কর্নেল রাহাত আরো বলেন, ‘হতে পারে ভুলবশত, অথবা হতে পারে কেউ এটা পুলিশ সদস্যের গাড়িতে রেখে একটা আতঙ্ক ছড়াতে চেয়েছিল।


বিবার্তা/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com