শিরোনাম
চট্টগ্রামে নতুন করে করোনা আক্রান্ত ১১৯
প্রকাশ : ০৫ আগস্ট ২০২০, ১১:৩৫
চট্টগ্রামে নতুন করে করোনা আক্রান্ত ১১৯
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১১৯ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৪ হাজার ৬২৫ জন।


মঙ্গলবার (৪ আগস্ট) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবসহ চট্টগ্রামে ৪টি ল্যাবে নমুনা পরীক্ষা অনুষ্ঠিত হয়। এরমধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২১৬টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ১৩ জন।


চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১২৫টি নমুনা পরীক্ষা করে ২৩ জন করোনা পজেটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৩৯টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৩৭ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া যায়।


এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৮৫টি নমুনা পরীক্ষা করে ৪৪ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৫টি নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে। তবে এইদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাব এবং শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে কোনো নমুনা পরীক্ষা হয়নি।


চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১১৯ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ৬৮০টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৮৫ জন এবং উপজেলায় ৩৪ জন।


বিবার্তা/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com