শিরোনাম
সীমান্ত নদী থেকে ব্যবসায়ীর মরদেহ উদ্ধার
প্রকাশ : ০৩ আগস্ট ২০২০, ১৭:২১
সীমান্ত নদী থেকে ব্যবসায়ীর মরদেহ উদ্ধার
ঠাকুরগাঁও প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঠাকুরগাঁও বালিয়াডাঙ্গী উপজেলার রত্নাই সীমান্তে নাগর নদী থেকে মো. মামুন (২১) নামে এক বাংলাদেশী গরু ব্যবসায়ীর মরদেহ উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।


সোমবার (৩ আগস্ট) সকাল তার মরদেহ উদ্ধার করা হয়। মামুন ওই উপজেলার আমজানখোর ইউনিয়নের পশ্চিম হরিণমামির ঠক বস্তি এলাকার মোহাম্মদ সাদিকের ছেলে।


স্থানীয় সূত্রে জানা যায়, রবিবার (২ আগস্ট) রত্নাই সীমান্তে কাটা তার অতিক্রম করে মামুনসহ কয়েকজন গরু ব্যবসায়ী। এসময় ভারতের অভ্যন্তরে ৩৮২/টু এস পিলারের ভারতের উত্তর দিনাজপুরের ইসলামপুর থানার সোনমতি ক্যাম্পের ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ) তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। সে সময় অন্যরা পালিয়ে যেতে সক্ষম হলেও গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে নিহত হন মামুন।


সোমবার সকালে রত্নাই সীমান্তের নাগর নদীতে মামুনের ভাসমান মরদেহ দেখতে পেয়ে বিজিবি ও পুলিশকে খবর দেয় স্থানীয়রা। পরে ঘটনাস্থল থেকে মামুনের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঠাকুরগাঁও সদর হাসপাতালে মর্গে পাঠায় পুলিশ।


ঠাকুরগাঁও ৫০ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. শহিদুল ইসলাম জানান, মামুনের শরীরে গুলির চিহ্ন বা ক্ষত পাওয়া যায়নি। তবে ময়নাতদন্তের পর মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।


সীমান্তে গুলি, হত্যা ও নির্যাতন বন্ধের বিষয়ে প্রতিবাদ জানিয়ে বিজিবির পক্ষ থেকে বিএসএফকে চিঠি দেয়া হয়েছে বলেও জানান তিনি।


বিবার্তা/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com