ঠাকুরগাঁও সীমান্তে নদী থেকে বাংলাদেশী গরু ব্যবসায়ীর মৃতদেহ উদ্ধার!
প্রকাশ : ০৩ আগস্ট ২০২০, ১৩:৪৩
ঠাকুরগাঁও সীমান্তে নদী থেকে বাংলাদেশী গরু ব্যবসায়ীর মৃতদেহ উদ্ধার!
ঠাকুরগাঁও প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার রত্নাই সীমান্তের নাগর নদী থেকে মোহাম্মদ মামুন (২১) নামের এক বাংলাদেশী গরু ব্যবসায়ীর মৃতদেহ উদ্ধার করেছে বিজিবি।


সোমবার (৩ আগষ্ট) ভোরে ভারতের উত্তর দিনাজপুরের ইসলামপুর থানার সোনামতি ক্যাম্পের বিএসএফ জোয়ানদের নির্যাতনে মামুনের মৃত্যু হয়েছে বলে ধারণা করছেন স্থানিয়রা।


নিহত গরু ব্যাবসায়ী মামুন ওই উপজেলার আমজানখোর ইউনিয়নের পশ্চিম হরিণমারি ঠক বস্তি এলাকার মোহাম্মদ সাদেকের ছেলে।


স্থানীয় একটি সুত্র জানায়, ঈদের পর দিন রবিবার রাতে মামুন সহ আরো কয়েকজন গরু ব্যবসায়ী অবৈধ ভাবে রত্নাই সীমান্তের তারকাটা অতিক্রম করে ভারতের অভ্যন্তরে ৩৮২/টু এস পিলার এলাকায় প্রবেশ করলে ভারতের উত্তর দিনাজপুরের ইসলামপুর থানার সোনামতি ক্যাম্পের বিএসএফ জোয়ানরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় অন্যান্যরা পালিয়ে বাংলাদেশে ফিরে আসলেও মামুন ভারতের অভ্যন্তরেই থেকে যায়।


সোমবার সকালে স্থানিয়রা রত্নাই সীমান্তের নাগর নদীতে মামুনের মৃতদেহ দেখতে পেয়ে বিজিবি ও পুলিশকেকে খবর দিলে পুলিশ মৃতদেহ উদ্ধার করে। পরে মৃতদেহ ময়না তদন্তের জন্য ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করা হয়।


ঠাকুরগাঁও ৫০ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো: শহিদুল ইসলাম জানান, মামুনের শরীরে কোন গুলির চিহ্ন বা ক্ষত পাওয়া যায় নাই। মৃতদেহ ময়না তদন্তের পর মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে।


তিনি আরো জানান, সীমান্তে গুলি, হত্যা ও নির্যাতন বন্ধের বিষয়ে প্রতিবাদ জানিয়ে বিজিবির পক্ষ থেকে বিএসএফকে পত্র দেয়া হয়েছে।


বিবার্তা/বিধান/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com