শিরোনাম
ছবি আঁকার নেশা যার
পিতা অসুস্থ, ছবি কেনার আবেদন
প্রকাশ : ৩০ জুলাই ২০২০, ১৯:১২
ছবি আঁকার নেশা যার
হবিগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মোহাম্মদ তারেক খাঁন। তরুণ এক চিত্রশিল্পী। হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার দিনারপুর পরগনার দেওপাড়া গ্রামে তার জন্ম। নানা ধরণের প্রতিভা থাকেলেও অর্থনৈতিক সংকটের সঠিক স্থানে প্রতিভা প্রকাশের সুযোগ হচ্ছে না।


বর্তমানে আধুনিক যুগে ছোট বড় সবার হাতে রয়েছে দামী দামী স্মার্টফোন। তবে, বেশির ভাগ দেখা যায়, যে স্মার্টফোনে সেল্ফি ভালো হয় মানুষ সেই ফোন ক্রয় করেন। ফটো ল্যাবের মাধ্যমে ছবিগুলো এডিট করে থাকেন। ফলে মোবাইলে সেল্ফি তোলার এই যুগে হাতে আঁকা ছবির চল একেবারেই কমে এসেছে। তবে অনেকেই আছেন যারা শিল্পীর রঙ-তুলি-পেন্সিলের আঁকা ছবি এখনো পছন্দ করেন।


তাদের মধ্যেই একজন তারেক হলেন ছবি আঁকার শিল্পী, যে মাত্র মোবাইলের মাধ্যমে কয়েক ঘন্টা অথবা সরাসরি ঘন্টা খানেক অবিকল আঁকতে পারেন মানুষের প্রতিচ্ছবি। মোবাইলে তোলা ছবি কিংবা ফটোগ্রাফ দেখে মুহুর্তেই স্কেচে ফুটিয়ে তুলেন মানুষটিকে। ফেসবুক ও বিভিন্ন মাধ্যমে পরিচিত হয়ে অনেকেই প্রিয়জনদের এই স্কেচ করা ছবি উপহার দিতে ছুটে আসেন এ চিত্রশিল্পী তারেকের কাছে। অনেকে আবার নিজের ছবি আঁকাচ্ছেন স্মৃতি সংরক্ষণে।


অর্থনৈতিক সংকট ও সহযোগীতার অভাবের কারণে তারেকের বুকভরা হাজারো স্বপ্ন চাপা পড়ে আছে অজোপাড়া গাঁ’য়ে।


মোহাম্মদ তারেক খাঁনের বাড়ি নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নের দেওপাড়া গ্রামে। চিত্রশিল্পী মোহাম্মদ তারেক খাঁন বলেন, আমি ছোটবেলা থেকেই ছবি আঁকতে ভালবাসি। ছবি আঁকা আমার পেশা নয়, আমার নেশা হয়ে গেছে।


তারেক আরো বলেন, আমি আসলে ছবি আঁকি মানুষকে আনন্দ দেয়ার জন্য। সব সময় চেষ্টা করি, যাতে ছবিটা সুন্দর হয়। তাই খুব মনোযোগ দিয়ে ছবি আঁকি। পেন্সিলে আঁকা ছবি প্রিয়জনকে উপহার দেয়ার মনোবাসনা নিয়ে অনেকেই আসেন আমার কাছে।


সম্প্রতি তারেক খাঁন বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রী দিপু মনির একটি ছবি আর্ট করে বেশ প্রশংসিত হয়। এমনকি শিক্ষামন্ত্রীর হাতে ছবিটি তুলে দেয় দিনারপুর কলেজের একটি অনুষ্ঠানে।


এদিকে তারেক জানায় সে মধ্যবিত্ত পরিবারের সন্তান হওয়ায় তাকে অনেকটা হিমসিম খেতে হচ্ছে। তার বাবা জিব্বাহ ক্যান্সারে আক্রান্ত। তারেকের অসুস্থ পিতার চিকিৎসার জন্য অনেক টাকার প্রয়োজন। আপনাদের প্রিয়জনদের ছবি স্কেচ করাতে তার সাথে যোগাযোগ করুন। ছবি স্কেচের বিনিময়ে আর্থিক সহয়তা করে পাশে থাকার অনুরোধ জানায় তারেক। প্রিয়জনের ছবি আঁকাতে যোগাযোগ করতে পারেন তারেকের সাথে। তার ব্যবহৃত মোবাইল নং- ০১৭৩৬-৭৪২৬৬৯।


বিবার্তা/ছনি/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com