শিরোনাম
চট্টগ্রামে নতুন করে করোনা শনাক্ত ১২৬
প্রকাশ : ২৫ জুলাই ২০২০, ১০:৩৪
চট্টগ্রামে নতুন করে করোনা শনাক্ত ১২৬
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১২৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে৷ এ নিয়ে চট্টগ্রামে মোট করোনায় আক্রান্ত হলেন ১৩ হাজার ৬২৯ জন।


শুক্রবার (২৪ জুলাই) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এই সব তথ্য জানানো হয়েছে। প্রতিবেদন অনুযায়ী, চট্টগ্রামের ৬টি ল্যাব এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ৭৪৪টি নমুনা পরীক্ষা করা হয়।


এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৬৭টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২০৩টি, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৯৯টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৯১টি নমুনা পরীক্ষা করা হয়।


এতে চবি ল্যাবে ৩৪ জন, বিআইটিআইডি ল্যাবে ৮ জন, চমেক ল্যাবে ১৩ জন এবং সিভাসু ল্যাবে ৪ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া যায়।


অন্যদিকে বেসরকারি শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৮৫টি নমুনা পরীক্ষা করে ৩১ জন এবং ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৯৬টি নমুনা পরীক্ষা করে ২৯ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।


এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৩টি নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ মিলেছে।


চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে কোনো রোগী মৃত্যুবরণ করেননি।সংক্রমণের পরিমাণও কমছে। একদিনে নতুন শনাক্ত হয়েছেন ১২৬ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৯৬ জন এবং উপজেলায় ৩০ জন।


বিবার্তা/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com