শিরোনাম
কোভিড হাসপাতালে চিকিৎসা সরঞ্জাম দিলেন সাংবাদিক সৈয়দ মাসুদ
প্রকাশ : ২৪ জুলাই ২০২০, ১১:৪৩
কোভিড হাসপাতালে চিকিৎসা সরঞ্জাম দিলেন সাংবাদিক সৈয়দ মাসুদ
ফটিকছড়ি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চট্টগ্রামের ফটিকছড়িতে বাস্তবায়নাধীন স্বপ্নের কোভিড-১৯ হাসপাতাল এখন সফলতার একেবারে দ্বারপ্রান্তে। এ হাসপাতাল রুপান্তরের উদ্যোগ নেয়ার পর থেকে বৃহত্তর ফটিকছড়ির সর্বস্তরের মানুষ যার যার অবস্থান থেকে এগিয়ে আসছেন। এরই ধারাবাহিকতায় এবার এগিয়ে আসলেন ফটিকছড়ি প্রেসক্লাবের অর্থ সম্পাদক ও গুলতাজ মেমোরিয়াল স্কুল এন্ড কলেজের প্রভাষক সাংবাদিক সৈয়দ মুহাম্মদ মাসুদ। দৈনিক নয়া দিগন্তের ফটিকছড়ি উপজেলা প্রতিনিধি হিসেবেও কর্মরত সাংবাদিক মাসুদ।


বৃহস্পতিবার (২৩ জুলাই) দুপুরে সাংবাদিক মাসুদ হাসপাতাল বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ও ইউএনও সায়েদুল আরেফিনের হাতে কোভিড হাসপাতালের জন্য বিভিন্ন চিকিৎসা সরঞ্জাম তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন সাংবাদিক সাইফুর রহমান সোহান, সৈয়দ আবু দাউদ, সৈয়দ মোহাম্মদ ত্বহাসহ আরো অনেকে।


এ সময় সাংবাদিক সৈয়দ মাসুদ বলেন, এটি আমাদের স্বপ্নের হাসপাতাল। এই হাসপাতালটি আমাদের গর্বের প্রতিক হয়ে দাঁড়িয়ে থাকবে। সবাই যার যার অবস্থান থেকে সাধ্যমতো এগিয়ে আসুন। সম্পূর্ণ বেসরকারিভাবে স্থানীয়দের মানবিক সহায়তায় গড়ে উঠছে কোভিড-১৯ বিশেষায়িত এ হাসপাতাল। যা দেশে উপজেলা পর্যায়ে গড়ে উঠা প্রথম এবং একমাত্র কারোনা হাসপাতাল। করোনাকাল শুরু হলে বৃহত্তর ফটিকছড়ি উপজেলার প্রায় সাত লক্ষ মানুষের চিকিৎসা সেবার কথা চিন্তা কর উপজেলা সদর বিবিরহাটে অবস্থিত ২০ শয্যা হাসপাতালটিকে কোভিড-১৯ হাসপাতালে রূপান্তরের উদ্যোগ নেন স্থানীয় সাংসদ ও তরিকত ফেডারেশনের সৈয়দ নজিবুল বশর মাইজভাণ্ডারী।


বেসরকারিভাবে ৩০ শয্যার বিশেষায়িত হাসপাতালটি গড়ে তুলা থেকে পরবর্তী ছয়মাস পরিচালনা বাবদ তিন কোটি টাকা সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে। সাংসদ নজিবুল বশর হাসপাতালটি গড়তে এ বিশাল অঙ্কের এ অর্থ যোগানের বিষয়ে স্থানীয়দের এগিয়ে আসার আহবান জানান। এরপর থেকে আপামর জনগণ প্রতিদিনই নগদ অর্থ কিংবা বিভিন্ন উপকরণ-যন্ত্রপাতি সহায়তা প্রদান করছেন। ইতোমধ্যে বিশেষায়িত এ হাসপাতালটির অধিকাংশ কাজ শেষ পর্যায়ে। আগামী ২৭ জুলাই এটির উদ্বোধন এবং ২ আগস্ট থেকে চিকিৎসা সেবা কার্যক্রম শুরু করা হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।


বিবার্তা/ফয়সাল/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com