শিরোনাম
কক্সবাজারে ইয়াবা লুট মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত
প্রকাশ : ২০ জুলাই ২০২০, ১১:৫১
কক্সবাজারে ইয়াবা লুট মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কক্সবাজারে বিপুল সংখ্যক ইয়াবা লুটের মামলার আসামি মিজান (৩২) পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন।


সোমবার (২০ জুলাই) ভোরে কক্সবাজার শহরের খুরুস্কুল ব্রিজের কাছে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহত মিজান কক্সবাজার পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের পশ্চিম টেকপাড়ার গোলাম মওলা বাবুলের ছেলে।


এসময় ঘটনাস্থল থেকে ১০ হাজার ইয়াবা ট্যাবলেট, একটি দেশীয় বন্দুক ও এক রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে।


কক্সবাজার মডেল থানার ওসি আবু মোহাম্মদ শাহজাহান কবির জানান, গত ৮ ফেব্রুয়ারি শহরের মাঝেরঘাট এলাকায় ইয়াবা লুটের ঘটনা ঘটে। এ ঘটনার মূল হোতা ছিলেন মিজান। ঘটনার পর থেকে সে গা ঢাকা দেন। গত ১৭ জুলাই বেনাপোল সীমান্তের ইমিগ্রেশন পুলিশ মিজানকে গ্রেফতার করে কক্সবাজার জেলা পুলিশের কাছে হস্তান্তর করে।


ওসি জানান, মিজানের স্বীকারোক্তি অনুযায়ী সোমবার ভোরে তাকে নিয়ে পুলিশের একটি দল শহরের খুরুস্কুল ব্রিজের কাছে অস্ত্র উদ্ধারে যায়। এসময় সেখানে আগে থেকে ওত পেতে থাকা তার সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে মিজানকে ছিনিয়ে নিতে চেষ্টা করেন। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। একপর্যায়ে তার সহযোগীরা পালিয়ে যাওয়ার পর ঘটনাস্থলে গুলিবিদ্ধ অবস্থায় মিজানকে পাওয়া যায়। এ অবস্থায় মিজানকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।


উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি শহরের মাঝেরঘাটে আবু ছৈয়দ কোম্পানির জেটি ঘাটে প্রায় এক কোটি পিস ইয়াবার একটি চালান লুটের ঘটনা ঘটে। এ ঘটনায় ২৫ ফেব্রুয়ারি কক্সবাজার মডেল থানায় মামলা (৮৭/২০২০) দায়ের করা হয়। কিন্তু ঘটনার পরপর তিনি ভারতে পালিয়ে যান। পরে মিজানের মোবাইল ফোন ট্র্যাক করে ১৭ জুলাই বেনাপোল ইমিগ্রেশন পুলিশ তাকে গ্রেফতার করে।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com