শিরোনাম
সাবেক উপজেলা চেয়ারম্যানকে হত্যাচেষ্টায় মামলা, আসামী ১৩৭
প্রকাশ : ১৫ জুলাই ২০২০, ১৫:০১
সাবেক উপজেলা চেয়ারম্যানকে হত্যাচেষ্টায় মামলা, আসামী ১৩৭
রায়পুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলতাফ হোসেন হাওলাদারকে হত্যা চেষ্টা, হামলা ও ভাঙচুরের ঘটনায় ১৩৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।


মঙ্গলবার রাতে (১৪ জুলাই) উত্তর চরবংশী ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি বাদী হয়ে আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক খালেদ হোসেন দেওয়ানসহ ৪৭ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৯০ জনকে আসামী করে এ মামলা করেন।


এজাহারে উত্তর চরবংশী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক রাশেদ খলিফা, উত্তর চরবংশী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-আহবায়ক খালেদ হোসেন দেওয়ান, রুহুল আমিন খলিফা ও ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জুলহাস খলিফাসহ ৪৭ জনের নাম উল্লেখ করা হয়।


এজাহার সূত্র জানা গেছে, ১০ জুলাই রাত সাড়ে ১১টার দিকে রায়পুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলতাফ হোসেন হাওলাদারের উত্তর চরবংশী খাসের হাটের কার্যালয়ে তার উপস্থিতিতে যুবলীগ নেতা মোখলেছুর রহমানসহ কয়েকজন কথা বলছিলেন। হঠাৎ করে মামলার আসামীরা আলতাফ হোসেনকে হত্যার উদ্দেশ্যে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায়। এ ঘটনায় মোখলেছ পান্নুসহ ১১ জন আহত হয়। হামলাকারীরা আলতাফ হোসেনের ব্যবহৃত গাড়ির সামনের কাঁচ ও কার্যালয়ে ভাঙচুর করে। এতে চার লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়।


উপজেলা পরিষদের গত নির্বাচনে বর্তমান চেয়ারম্যান অধ্যক্ষ মামুনুর রশিদের বিপক্ষে স্বতন্ত্র প্রাথীর প্রতিদ্বন্ধিতা করার পর থেকেই আলতাফ হোসেনকে হত্যার হুমকি ও হামলা চালানোর চেষ্টা অব্যাহত ছিলো বলে অভিযোগ এজাহারে উল্লেখ করা হয়।


সূত্র জানায়, আধিপত্য বিস্তার নিয়ে মামুনুর রশিদ ও আলতাফ হোসেনের অনুসারীদের মধ্যে বিরোধ চলে আসছে। এ নিয়ে তাদের অনুসারীদের মধ্যে কয়েকবার রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। আধিপত্য নিয়েই দুই গ্রুপের মধ্যে ১০ জুলাই রাতে হামলা, সংঘর্ষ ও ভাঙচুরের ঘটনা ঘটেছে।


এদিকে একই ঘটনায় রবিবার (১২ জুলাই) চেয়ারম্যান মামুনুর রশিদের অনুসারি ইউনিয়ন আ'লীগের যুগ্ন সাধারণ সম্পাদক রাশেদ খলিফা বাদী হয়ে ৩৮ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ২০০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।


রায়পুর থানার ওসি আবদুল জলিল বলেন, সাবেক উপজেলা চেয়ারম্যানকে হত্যাচেষ্টা মামলাটি তদন্তের জন্য হাজীমারা পুলিশ ফাঁড়ির পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদকে দায়িত্ব দেয়া হয়েছে। এ মামলায় এখনো পর্যন্ত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com