শিরোনাম
মাদারীপুরে ভেজাল ও নকল শিশুখাদ্য কারখানায় অভিযান
প্রকাশ : ১৪ জুলাই ২০২০, ১৭:৫৩
মাদারীপুরে ভেজাল ও নকল শিশুখাদ্য কারখানায় অভিযান
মাদারীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ভেজাল ও নকল শিশুখাদ্য, হ্যান্ড স্যানেটাইজার, মহিলাদের প্রসাধন সামগ্রি, ভেজাল খাদ্য ও অনুমোদনহীন পানির কারখানায় অভিযান চালিয়েছে মাদারীপুর জেলা এএসআই।


মঙ্গলবার (১৪ জুলাই) মাদারীপুর জেলার রাজৈর উপজেলার ইশিবপুর ইউনিয়নের দারাদিয়া গ্রামে এনএসআই মাদারীপুর জেলা শাখার একটি টিম ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর ও রাজৈর থানা পুলিশকে সঙ্গে নিয়ে এই অভিযান পরিচালনা করে।


নকল শিশু খাদ্য, নকল কসমেটিকস্, হ্যান্ড স্যানেটাইজার ও বিএসটিআই অনুমোদনহীন পানি তৈরির কারখানায় অভিযান চালায়। অভিযানে বিপুল পরিমান ভেজাল ও নকল সামগ্রী ( ঢাকা, খুলনা, চুয়াডাঙ্গা ও মৌলভীবাজার এর বিভিন্ন কারখানার ভেজাল ও অবৈধ নকল সামগ্রী ) উদ্ধার করা হয়। এ সময় সেখান থেকে একটি রাম দা ও উদ্ধার করা হয়।


জেলা এনএসআই মাদারীপুরের উপ পরিচালক মোঃ সাইদুর রহমানের সার্বিক দিক নির্দেশনায় এনএসআই মাদারীপুরের সহকারী পরিচালক মোঃ মেজবাউল কাউছাইনের নেতৃত্বে উক্ত অভিযানে ফিল্ড অফিসার নজরুল ইসলাম ও গাড়ি চালক টুটুল দাড়িয়া অংশগ্রহণ করেন।


এনএসআই গোপন সংবাদে উক্ত নকল শিশু খাদ্য তৈরির সিন্ডিকেট ধরার লক্ষ্যে গত দুসপ্তাহ নজরদারি করে আজ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের কর্মকর্তা এবং পুলিশকে সঙ্গে নিয়ে অভিযান শেষে কারখানাটি জব্দ করা হয়। মালিক আব্দুর রশিদ এনএসআইর উপস্থিতি টের দ্রুত পালিয়ে যায়। যার পরিপ্রেক্ষিতে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪২, ৪৩, ৫০ ও ৫১ ধারা মোতাবেক ৫০ হাজার (পঞ্চাশ হাজার) টাকা জরিমানা করা হয় এবং কারখানা ও গুদামটি সিলগালা করা হয়।


উল্লেখ্য উক্ত ফ্যাক্টরির মালিক আঃ রশিদ আমাদনি ও রফতানি নিয়ন্ত্রণ দফতর ও বদরপাশা ইউনিয়ন পরিষদ থেকে মা ওয়াটার ট্রিটমেন্ট প্লান্টের অনুকূলে লাইসেন্স গ্রহণ করে।


বিবার্তা/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com