থানা ভাঙচুর, জামিন নিতে গিয়ে দুই সরকারি কর্মচারীসহ গ্রেফতার ৩
প্রকাশ : ১৪ জুলাই ২০২০, ০৯:০৫
থানা ভাঙচুর, জামিন নিতে গিয়ে দুই সরকারি কর্মচারীসহ গ্রেফতার ৩
দিনাজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুর কোতয়ালি থানা ঘেরাও ও ভাঙচুরের মামলায় জামিন নিতে গিয়ে দুই সরকারি কর্মচারীসহ তিনজন গ্রেফতার হয়েছেন। গ্রেফতারের পর আদালত তাদের জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠিয়েছেন।


গ্রেফতারকৃতরা হলেন, দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের উচ্চমান সহকারি মো. শাওন (৩৪), দিনাজপুর সরকারি কলেজের মাস্টাররোল চাকরি করা রায়হান হান্নান দ্বীপ (৩০) এবং রাজা মিয়া ( ২৯)।


সোমবার (১৩ জুলাই) দুপুরে দিনাজপুর জজকোর্টের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শিশির কুমার বসুরের আদালতে জামিন নিতে গেলে ম্যাজিস্ট্রেট ওই ৩ আসামির জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।


জানা গেছে, গত ১১ জুলাই দিনাজপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি ইমাম আবু জাফর রজব ও দিনাজপুর সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ সুজনকে বিভিন্ন মামলায় গ্রেফতার করা হলে দলীয় নেতাকর্মী ও ছাত্রলীগ নেতাদের একাংশ তাদের মুক্তির দাবিতে কোতয়ালি থানা ঘেরাও ও ভাঙচুরের চেষ্টা চালায়। এতে ১৪ পুলিশ সদস্য আহত হন।


এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ওইদিন রাতেই ৪৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ২০ জনের নামে মামলা দায়ের করে।


হান্নান দ্বীপের বিষয়ে দিনাজপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ হোসেন বলেন, রায়হান হান্নান দ্বীপ আমি অধ্যক্ষ হওয়ার আগেই মাস্টাররোল চাকরিতে ঢুকে। পরে তাকে দর্শন বিভাগ থেকে লাইব্রেরিতে দেয়া হয়। তাকে জেলে প্রেরণ করা হয়েছে বিষয়টা মাত্র জানলাম। আদালত থেকে যদি কোন নির্দেশনা আসে তাহলে অবশ্যই পরবর্তী একাডেমিক কাউন্সিল সভায় আমরা আলোচনা করবো। সেখানেই তার বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।


দিনাজপুর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. আবু বকর সিদ্দিক বলেন, শিক্ষাবোর্ডের একজন কর্মচারীকে জেল হাজতে প্রেরণ করার বিষয়টা শুনলাম। আইন অনুযায়ী পরবর্তীতে যে ব্যবস্থা নেয়ার দরকার আমরা সেটাই করবো।


বিবার্তা/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com