শিরোনাম
বগুড়ায় করোনায় একদিনে সুস্থ ৬০, শনাক্ত ৫২
প্রকাশ : ১৩ জুলাই ২০২০, ১৩:১৯
বগুড়ায় করোনায় একদিনে সুস্থ ৬০, শনাক্ত ৫২
বগুড়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বগুড়ায় শনাক্ত করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে সুস্থতার হার দিনদিন বাড়ছে। পাশাপাশি কমছে শনাক্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় বগুড়ায় সুস্থ হয়েছেন ৬০ জন ও শনাক্ত হয়েছেন ৫২ জন। এসময়ের মধ্যে এ রোগে কারো মৃত্যু হয়নি।


সোমবার (১৩ জুলাই) সকাল সাড়ে ১১ টার দিকে এ তথ্য নিশ্চিত করেন বগুড়ার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন।


তিনি জানান, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শমিজেক) হাসপাতালের পিসিআর ল্যাবে ২৪ ঘণ্টায় জেলার মোট ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ২৭ জনের করোনা পজিটিভ আসে। এছাড়া, বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৬৬টি নমুনার মধ্যে ২৫ জনসহ মোট ৫২ জনের পজিটিভ এসেছে। এ নিয়ে বগুড়ায় শনাক্ত করোনা ভাইরাস রোগীর সংখ্যা ৩ হাজার ৭৬৩। তাদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ হাজার ৮৩৭ জন এবং মারা গেছেন ৭০ জন।


নতুন শনাক্ত ৫২ জনের মধ্যে সদর উপজেলার ৩৪ জন। এছাড়া ধুনটের পাঁচজন, শাজাহানপুরের চারজন, কাহালুর দু’জন, দুপচাঁচিয়ার দু’জন, গাবতলীর একজন, শেরপুরের একজন, শিবগঞ্জের একজন, সোনাতলার একজন এবং সারিয়াকান্দির একজন।


তিনি আরো জানান, নতুন শনাক্তদের নিজ নিজ বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া হবে। তবে কারো অবস্থা জটিল মনে হলে তাকে সঙ্গে সঙ্গে হাসপাতালে স্থানান্তর করা হবে।


বগুড়ায় গত ১ এপ্রিল থেকে ১২ জুলাই পর্যন্ত জেলায় মোট ২২ হাজার ৪৯৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে এবং পরীক্ষা সম্পন্ন হয়েছে ১৯ হাজার ৯৯৬ জনের।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com