শিরোনাম
করোনায় ফেনী সিভিল সার্জনের মৃত্যু
প্রকাশ : ০৮ জুলাই ২০২০, ০৮:৪৩
করোনায় ফেনী সিভিল সার্জনের মৃত্যু
ফেনী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ফেনীর সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।


মঙ্গলবার (৭ জুলাই) বিকেল ৫টা ৪০ মিনিটে ঢাকার আসগর আলী হাসপাতালের আইসিইউতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।


বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) ফেনীর সভাপতি ডা. শাহেদুল ইসলাম কাউসার এ তথ্য নিশ্চিত করে বলেন, করোনা আক্রান্তের পাশাপাশি কার্ডিয়াক অ্যারিথমিয়া এবং হার্ট ফেইলিউর হওয়ায় তাকে গত ১ জুলাই ভেন্টিলেশনে নেয়া হয়েছিলো।


তার ফুসফুসে নিউমোনিয়া সংক্রমণও মারাত্মক আকার ধারণ করেছিল। চিকিৎসকদের সর্বাত্মক চেষ্টা সত্ত্বেও তাকে বাঁচানো সম্ভব হয়নি। দীর্ঘ ২৪ দিন ধরে লড়াই করে মৃত্যুর কাছে হার মানলেন।


এর আগে গত ১৪ জুন করোনায় শ্বাসকষ্ট অনুভব হলে তাকে ফেনী জেনারেল হাসপাতালের ৪০ শয্যার হাই-ফ্লো অক্সিজেন ইউনিটে ভর্তি করা হয়। পরে বৃহস্পতিবার (১৯ জুন) পরিবারের ইচ্ছায় ও আরও উচ্চ প্রবাহের অক্সিজেন সেবা চালু না হওয়ায় সিভিল সার্জনকে ঢাকায় পাঠানো হয়।


সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন ১৭তম বিসিএসে স্বাস্থ্য ক্যাডারে সরকারি চাকরিতে যোগদান করেছিলেন। তার স্ত্রী ডা. নাদিরা দিলরুবা স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক। তাদের একমাত্র মেয়ে এবার এসএসসি পাস করেছে।


ফেনীর মেধাবী সন্তান সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন সদর উপজেলার লেমুয়ার দেওয়ানজি বাড়ির মরহুম দেওয়ান মাহবুবুল হকের বড় সন্তান। তার বয়স হয়েছিলো ৫৩ বছর।


বিবার্তা/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com