শিরোনাম
ময়মনসিংহে কালভার্ট নির্মাণে রডের বদলে বাঁশ
প্রকাশ : ০৫ জুলাই ২০২০, ০৮:৪১
ময়মনসিংহে কালভার্ট নির্মাণে রডের বদলে বাঁশ
ময়মনসিংহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

এবার ময়মনসিংহে ঘটলো কালভার্ট নির্মাণে রডের পরিবর্তে বাঁশ ব্যবহার। ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার আছিম পাটুলী ইউনিয়নের গোদারবন্ধে কালভার্ট নির্মাণে রডের পরিবর্তে বাঁশ ব্যবহার করা হয়েছে। বিষয়টি জানাজানি হলে এলাকাবাসীদের মাঝে আলোচনা-সমালোচনা সৃষ্টি হয়।


কালভার্ট নির্মাণ কাজে রডের বদলে বাশ ব্যবহারের ছবি ভাইরাল হওয়ায় শনিবার (৪ জুলাই) বিকেলে ময়মনসিংহ স্থানীয় সরকারের উপ-পরিচালক একেএম গালিব খান এবং উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল ছিদ্দিক কালভার্ট নির্মাণস্থল পরিদর্শন করেন।


ইউনিয়ন পরিষদ সূত্রে জানা যায়, ২০১৮-১৯ অর্থ বছরের বরাদ্দ থেকে আছিম পাটুলী ইউনিয়নের ৮নং ওয়ার্ডে ২টি প্রকল্পে সাড়ে ৩ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়। ২লাখ টাকা বরাদ্দে মোহাম্মদ আলী মেম্বারকে প্রকল্প কমিটির সভাপতি এবং দেড় লাখ টাকা বরাদ্দে রাশিদা মহিলা মেম্বারকে সভাপতি করা হয়। মোহাম্মদ আলীর প্রকল্পে রডের বদলে বাঁশের কাবাড়ি (টুকরা) ব্যবহার করে শুক্রবার (৩ জুলাই) বন্ধের দিন নিচের অংশের ঢালাই শেষ করে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি ভাইরাল হওয়ায় কালভার্টের বাঁশ দিয়ে করা পাটাতন শ্রমিক দিয়ে সরিয়ে ফেলেন মেম্বার মোহাম্মদ আলী।


কালভার্ট নির্মাণে বাঁশ ব্যবহার করা হয়েছে সত্যতা স্বীকার করে ইউপি সদস্য দুলাল মিয়া বলেন, ‘কালভার্ট ভেঙ্গে পুনরায় নির্মাণ করা হচ্ছে।’


উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল ছিদ্দিক বলেন, ‘প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা পাওয়া গেছে। অতিদ্রুত দোষীদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।’


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com