শিরোনাম
পঞ্চগড়ে ওসি-চিকিৎসকসহ করোনায় আক্রান্ত ৪
প্রকাশ : ০২ জুলাই ২০২০, ১৯:২২
পঞ্চগড়ে ওসি-চিকিৎসকসহ করোনায় আক্রান্ত ৪
পঞ্চগড় প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পঞ্চগড়ের তেঁতুলিয়া মডেল থানার ওসি ও তার স্ত্রী এবং পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের এক চিকিৎসকসহ ৪ জনের দেহে করোনা সনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪৬ জনে।


বৃহস্পতিবার (২ জুলাই) বিষয়টি নিশ্চিত করেন সিভিল সার্জন ডা. মো. ফজলুর রহমান। আক্রান্তদের মধ্যে ২ জন সদর উপজেলার ও দুইজন তেঁতুলিয়া উপজেলার। এদের মধ্যে ৩ জন পুরুষ ও একজন নারী।


তেঁতুলিয়া উপজেলার আক্রান্তরা হলেন তেঁতুলিয়া মডেল থানার ওসি (৪৮) ও তার স্ত্রী (৪০)। তারা বর্তমানে তেঁতুলিয়া মডেল থানা কোয়ার্টারে অবস্থান করছেন। তারা স্থানীয়ভাবে সংক্রমিত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে।


জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, সদর উপজেলার আক্রান্ত ২ জনের বাড়ি পৌর এলাকার পুরাতন ক্যাম্প ও কামাতপাড়া এলাকায়। আক্রান্তরা ২ জনই পুরুষ। তাদের বয়স ২৭ বছর ও ৪৮ বছর। আক্রান্ত পুরাতন ক্যাম্প এলাকার ব্যাক্তি পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের মেডিকেলঅফিসার।


তিনি ওই এলাকায় একটি ভাড়া বাসায় থাকেন। তিনি সম্প্রতি পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে যোগদান করলে পঞ্চগড় করোনা ডেডিকেটেড হাসপাতালে ১৪ দিনের ডিউটিতে ছিলেন। কামাত পাড়া এলাকার ব্যাক্তি একজন দর্জি। আক্রান্ত দুইজনই স্থানীয়ভাবে সংক্রমিত হয়েছেন বলে জানিয়েছেন সদর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আফরোজা বেগম রিনা।


গত ২৯শে জুন তাদের নমুনা সংগ্রহ করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানোর পর ০১ জুলাই তাদের করোনা পজেটিভ এসেছে। বর্তমানে তারা নিজ বাড়িতে হোম আইসোলেশনে আছে এবং বর্তমানে তাদের তেমন কোন শারিরিক সমস্যা না থাকায় সুস্থ আছে বলে জানা গেছে।


সিভিল সার্জন ডা. মো. ফজলুর রহমান জানান, এ পর্যন্ত ২১৪৮ জনের নমুনা সংগ্রহ করার পর ২১০৮ জনের রিপোর্ট এসেছে তার মধ্যে ১৪৬ জনের করোনা পজেটিভ এসেছে। জেলার ১৪৬ জন আক্রান্তের মধ্যে তেঁতুলিয়ায় ১৬ জন,সদরে ৫৭ জন,আটোয়ারীতে ১০ জন,বোদায় ১৪ জন এবং দেবীগঞ্জে ৪৯ জন। ইতিমধ্যে জেলার ৫ উপজেলায় ১২০ জন করোনা থেকে সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন।


এদিকে ৩ জন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। তাদের মধ্যে সদর উপজেলায় মৌলভী পাড়ায় ৭৫ বছর বয়সী এক মুক্তিযোদ্ধা,বোদা উপজেলার সাকোয়ায় ৬৬ বছর বয়সী এক সাবেক ইউপি চেয়ারম্যান ও দেবীগঞ্জ উপজেলার চিলাহাটিতে ৬৪ বছর বয়সী এক বৃদ্ধ।


বিবার্তা/বিপ্লব/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com