হাইমচরে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে ছাত্রলীগ
প্রকাশ : ৩০ জুন ২০২০, ২১:২৯
হাইমচরে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে ছাত্রলীগ
চাঁদপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘মুজিবর্ষের আহ্বান-তিনটি করে গাছ লাগান’ এ শ্লোগানকে সামনে রেখে ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের ঘোষিত সাংগঠনিক কর্মসূচির অংশ হিসেবে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে হাইমচর উপজেলা ছাত্রলীগ।


মঙ্গলবার (৩০ জুন) বেলা ১১টা হাইমচর সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠ ও দূর্গাপুর উচ্চ বিদ্যালয় মাঠে মুজিব শতবর্ষে এক কোটি গাছ লাগানোর অংশ হিসেবে এই বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়। এসময় বনজ, ফলদ ও ভেষজ শতাধিক গাছ রোপণ করা হয়।


হাইমচর উপজেলা ছাত্রলীগ নেতা মুহাম্মদ রাসেল হোসেন বলেন, মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি হাতে নিয়েছি। আমরা হাইমচরের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বৃক্ষরোপণ করবো। বনায়ন আমাদের যে রক্ষা করতে পারে তার উদাহরণ সর্বশেষ ঘূর্ণিঝড় আম্পানের ভয়াল রূপ। তাই নিজেদের ও প্রকৃতিকে বাঁচাতে আমরা সবাই গাছ লাগাই। হাইমচর উপজেলা ছাত্রলীগ এই কর্মসূচি শুরু করেছে, সামনেও চালিয়ে যাবো।


তিনি বলেন, গাছ লাগাই পরিবেশ বাঁচাই। পরিবেশ বান্ধব গাছ আমাদের সকলের বন্ধু। পরিবেশের ভারসাম্য রক্ষায় বেশি বেশি গাছ লাগানো উচিৎ। আসুন মুজিববর্ষে আমরা সবাই মিলে বৃক্ষরোপণ করে আমাদের দেশকে রক্ষা করি। দেশের পরিবেশ রক্ষা করি, আর মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করি।


এসময় উপস্থিত ছিলেন হাইমচর উপজেলা ছাত্রলীগের নেতা পাবেল হোসেন, আল-আমিন, আল-রাব্বি, মনির হোসেন, মোঃ সামীম, মোঃ মানিক, মোঃ রুবেল হোসেন বেপারী সহ উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড শীর্ষস্থানীয় উপজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ।


বিবার্তা/এমরান/জাহিদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com