শিরোনাম
‘ওরা ভদ্রলোক নয়, ডাকাত’
প্রকাশ : ২৭ জুন ২০২০, ২০:৩২
‘ওরা ভদ্রলোক নয়, ডাকাত’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

চট্টগ্রামে সাঁড়াশি অভিযান চালিয়ে ছয় ডাকাতকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার (২৭ জুন) দুপুরে অভিযানের বিস্তারিত তথ্য সাংবাদিকদের কাছে তুলে ধরেন চট্টগ্রাম নগর পুলিশের দক্ষিণ বিভাগের ডিসি এস এম মেহেদী হাসান।


মেহেদী হাসান জানান, গত ১৬ জুন দুপুর দেড়টার দিকে ব্যাংক থেকে পাঁচ লাখ টাকা তোলেন মো. ফারুক আহাম্মদ নামের এক ব্যক্তি। ফেরার পথে নগরীর জমিয়াতুল ফালাহ জামে মসজিদের পশ্চিম গেটের কাছে তার পথ আটকায় দলটি। ফারুকের কাছে থাকা পাঁচ লাখ টাকাসহ কিছু প্রয়োজনীয় কাগজপত্র ছিনিয়ে নেয় তারা।


এ ঘটনার পর একটি মামলা দায়ের করেন ফারুক আহাম্মদ। সেই মামলার তদন্ত করতে গিয়ে ভদ্রবেশী ডাকাতদলের সন্ধান পায় পুলিশ। ঘটনাস্থলে ভিডিও ফুটেজ দেখে এবং তথ্য প্রযুক্তির সহায়তায় ২৬ জুন পর্যন্ত টানা অভিযান চালিয়ে ডাকতদলের ছয় জন সদস্যকে গ্রেফতার করা হয়েছে।


গ্রেপ্তারকৃতরা হলেন- কুমিল্লা জেলার মুরাদনগর হালিরচর কালা মিয়া সওদাগরের বাড়ির জয়নাল আবেদীনের ছেরে মো. কামাল হোসেন (৩০), চট্টগ্রাম নগরের পাঁচলাইশ থানার ৮ নম্বর শুলকবহর এলাকার মৃত ইউনুছের ছেলে মোক্তার হোসেন (২২), সাতকানিয়া উপজেলার দোলার পাড়া ফজল হাজি বাড়ির মৃত নুরুল কবিরের ছেলে সাদ্দাম (২৬), ফটিকছড়ি উপজেলার বিবিরহাট বাজারের দক্ষিণ ধুরং এলাকার কোরবান আলী প্রকাশ মুনু ড্রাইভারের ছেলে শেরআলী (৩২), আনোয়ারা উপজেলার হাইলধর গ্রামের সৈয়দ বাড়ির মুক্তিযোদ্ধা জহিরুল আলমের ছেলে মাসুদুর রহমান (৪০) ও সীতাকুণ্ড উপজেলা ফৌজদারহাট নিচের বাজার এলাকার হোসেন মাস্টার বাড়ির মৃত শামছুল হকের ছেলে মো. এরশাদ (৩৩)।


জানা গেছে, চেহারা-সুরতে ভদ্র, কারো কারো রাজনৈতিক পরিচয়ও আছে। অনেকে তাদেরকে নেতা হিসেবে চেনেন। কিন্তু প্রকৃত অর্থে তাদের পেশা ডাকাতি। ছদ্মবেশে বিভিন্ন ব্যাংকের সামনে অবস্থান নিয়ে টার্গেটকৃত ব্যক্তিকে অস্ত্র ঠেকিয়ে মোটা অংকের টাকা লুট করে নেন।দীর্ঘদিন ধরে চট্টগ্রামে ডাকাতি করে আসছে তারা। তবে শেষ রক্ষা হয়নি।


পুলিশ জানায়, এই দলের সদস্যরা ভদ্রবেশে বিভিন্ন ব্যাংকের সামনে অবস্থান করে। তারা ইশারা ইঙ্গিতে একে অপরের সাথে যোগাযোগের মাধ্যমে নির্দিষ্ট ব্যক্তিকে টার্গেট করে। পরে সুবিধাজনক স্থানে ওই ব্যক্তির গতিরোধ করে অস্ত্র ঠেকিয়ে টাকা-পয়সা ছিনিয়ে নেয়।


একটি ডাকাতির ঘটনার পর চক্রটি কিছুদিনের জন্য আত্মগোপনে চলে যায়। লুটের টাকা শেষ হয়ে গেলে তারা আবার একত্রিত হয়ে নতুন করে পরিকল্পনা করে। গ্রেফতারকৃতদের কাছ থেকে দুই রাউন্ড কার্তুজসহ একটি দেশিয় অস্ত্র, তিনটি ছোরা, দুটি মোটরসাইকেল ও ৫০ হাজার টাকাও উদ্ধার করা হয়েছে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com