শিরোনাম
সিলেট বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা ৪ হাজার ছাড়ালো
প্রকাশ : ২৭ জুন ২০২০, ০৮:৫৫
সিলেট বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা ৪ হাজার ছাড়ালো
সিলেট প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সিলেটে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা রোগীর সংখ্যা। শুক্রবার (২৬ জুন) একদিনে সিলেট জেলায় রেকর্ড ১২২ জনের করোনা শনাক্ত হয়েছে। আর সিলেট বিভাগে এ দিন নতুন করে ১৮২ জনের দেহে করোনাভাইরাস ধরা পড়েছে। এর মধ্য দিয়ে বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা চার হাজার অতিক্রম করল। বর্তমানে সিলেট বিভাগে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৯২ জন।


শুক্রবার বিভাগের চার জেলায় আক্রান্ত ১৮২ জনের মধ্যে সিলেট জেলার ১২২ জন, সুনামগঞ্জের ২২ জন, হবিগঞ্জের ১০ জন ও মৌলভীবাজারের ২৮ জন রয়েছেন। সিলেট ও ঢাকার ল্যাবে নতুন আক্রান্তদের নমুনা পরীক্ষা হয়েছে।


সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, শুক্রবার ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে একদিনে সর্বোচ্চ সংখ্যক ৪৭০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে ১২২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এটি এ জেলায় একদিনে সর্বোচ্চ সংখ্যক পরীক্ষা ও আক্রান্তের ঘটনা। আক্রান্তদের মধ্যে সিলেট সিটি কর্পোরেশন ও সদর উপজেলার ৯৫ জন, গোয়াইনঘাট উপজেলার চারজন, বালাগঞ্জ উপজেলার চারজন, বিশ্বনাথ উপজেলার একজন, জকিগঞ্জ উপজেলার তিনজন, ফেঞ্চুগঞ্জ উপজেলার আটজন ও কানাইঘাট উপজেলার চারজন রয়েছেন।


এছাড়াও সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি হবিগঞ্জের বাহুবল উপজেলার একজন, সুনামগঞ্জের ছাতক উপজেলার একজন, জগন্নাথপুর উপজেলার একজনের রিপোর্ট পজিটিভ আসে। এর ফলে সিলেট জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ২১৪ জন।


শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানান, এদিন সুনামগঞ্জের ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে ২২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এদের নিয়ে সুনামগঞ্জে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৩২ জন।


হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মখলিছুর রহমান জানান, শুক্রবার ঢাকার ল্যাব থেকে জেলার নতুন করে ১০ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। এদের মধ্যে সদর উপজেলার আটজন ও বাহুবলের দুইজন রয়েছেন। নতুন শনাক্ত হওয়া রোগীদের নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা এখন ৫৩২ জন।


মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. তওহীদ আহমদ জানান, এদিন ঢাকার ল্যাব থেকে জেলার ২৮ জনের করোনা আক্রান্ত হওয়ার তথ্য নিশ্চিত করা হয়েছে। এদের মধ্যে সদর উপজেলার ১৮ জন, জুড়ীর পাঁচজন, কুলাউড়া ও কমলগঞ্জে দুইজন করে এবং রাজনগরে একজনের করোনা শনাক্ত হয়েছে। জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪১৪ জন।


স্বাস্থ্য অধিদফতরের সিলেট বিভাগীয় সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান জানান, এখন পর্যন্ত পুরো বিভাগে ৯৭০ জন করোনা রোগী সুস্থ হয়েছেন এবং বিভিন্ন হাসপাতালে বর্তমানে ভর্তি আছেন ২৫৩ জন। এ পর্যন্ত সিলেট বিভাগে মারা গেছেন মোট ৬৩ জন।


গত বছরের ৩১ ডিসেম্বর চীনের উহান থেকে ছড়িয়ে পড়া বৈশ্বিক মহামারি করোনাভাইরাস বাংলাদেশে ধরা পরে গত ৮ মার্চ। আর সিলেট বিভাগে সর্বপ্রথম করোনাভাইরাস ধরা পড়ে গত ৫ এপ্রিল।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com