শিরোনাম
করোনা চিকিৎসায় বিশৃঙ্খলা রোধে বরিশালে সড়ক অবরোধ
প্রকাশ : ২৫ জুন ২০২০, ১৬:৩৮
করোনা চিকিৎসায় বিশৃঙ্খলা রোধে বরিশালে সড়ক অবরোধ
বরিশাল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বরিশালে করোনা টেস্টে দীর্ঘসূত্রিতা ও হয়রানি সহ চিকিৎসায় বিশৃঙ্খলা রোধে ৮ দফা দাবিতে পুলিশের বাধাঁর মুখে সড়ক অবরোধ করেছে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ) জেলা কমিটি।


বৃহস্পতিবার (২৫ জুন) পূর্ব ঘোষণা অনুযায়ী সকাল ১১টা থেকে ঘন্টাব্যাপী নগরীর গুরুত্বপূর্ণ এলাকা সদর রোড অবরোধ করে রাখেন তারা। এসময় পুলিশের সাথে বাকবিতন্ডা হলেও রাস্তায় বসে তাদের কর্মসূচী চালিয়ে যান।


এর আগে কয়েকশ নেতা-কর্মী সহ দাবি সম্বলিত শ্লোগান দিয়ে সদর রোডে বিক্ষোভ মিছিলে করে অশ্বিনী কুমার টাউন হলের সামনের সড়কে অবস্থান নিয়ে সড়কের উপর বসে পড়েন বাসদ নেতা-কর্মীরা।


এখানে জেলা বাসদের সদস্য সচিক ডা. মনীষা চক্রবর্তী বলেন, বরিশালে করোনা আক্রান্তদের চিকিৎসা এবং এই রোগ প্রতিরোধের ক্ষেত্রে বিশৃঙ্খলার মধ্য দিয়ে চলছে। আমরা বিনা পরীক্ষায়, বিনা অক্সিজেনে, বিনা চিকিৎসায় কোন মৃত্যু চাইনা। বরিশালে করোনা টেষ্ট দীর্ঘসূত্রিতা ও হয়রানী বন্ধ, পিসিআর ল্যাব বাড়িয়ে প্রতিদিন কমপক্ষে ১হাজার টেস্ট, করোনা রোগী পরিবহনের জন্য বিশেষ এম্বুলেন্স সার্ভিস চালু সহ ৮ দফা দাবি বাস্তবায়ন করতে হবে। অন্যথায় আগামীতে হরতালের মতো কঠিন কর্মসূচী দেয়ার হুমকি দেন তিনি।


মনীষা বলেন, দেশের ৮টি বিভাগের মধ্যে করোনা চিকিৎসায় বরিশাল রয়েছে সর্ব নিম্নস্থানে। ঢাকায় করোনা পরিক্ষার জন্য ল্যাব রয়েছে ৩৮টি, চট্রগ্রামে ৯টি, সদ্য বিভাগ রংপুর-ময়মনসিংহে ২টি। অপরদিকে বরিশাল বিভাগের কোটি মানুষের চিকিৎসায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে করোনার পরিক্ষার জন্য রয়েছে মাত্র ১টি পিসিআর ল্যাব। আবার ল্যাবে রয়েছে নানা সমস্যা। সেখানে দক্ষ টেকনোলজিস্ট না থাকার কারণে নমুনা পরীক্ষা করাতে গিয়ে ভোগান্তির শিকার হচ্ছে রোগীরা।


তিনি আরো বলেন, করোনা রোগীদের জন্য নির্ধারিত শয্যার দিক থেকেও বিভাগীয় শহর বরিশাল সর্বনিম্নে রয়েছে। শের-ই-বাংলায় আইসিইউতে বেড ১৮টি হলেও সেখানে বিশেষজ্ঞ চিকিৎসক মাত্র ১জন।


এছাড়া বরিশাল নগর ও জেলায় সরকারি ও বেসরকারী মিলিয়ে প্রায় ৩০টি ক্লিনিক হাসপাতাল থাকার পরও সেখানে করোনা রোগীদের চিকিৎসার ব্যবস্থা নেই। এসময় প্রশাসন ও সিটি কর্পোরেশন ও স্বাস্থ্য বিভাগের মধ্যে সমন্বয়হীনতা নিয়ে অভিযোগ করেন তিনি।


এখানে আরো বক্তব্য রাখেন- বাসদ বরিশাল শাখার আহবায়ক ইঞ্জিনিয়ার ইমরান হাবীব রুমন সহ সংগঠনের নেতা-কর্মীরা।


বিবার্তা/জসিম/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com