শিরোনাম
কুড়িগ্রাম পৌর মিলনায়তন ভেঙ্গে মার্কেট নির্মাণের প্রতিবাদে মানববন্ধন
প্রকাশ : ১৭ জুন ২০২০, ১৬:৪২
কুড়িগ্রাম পৌর মিলনায়তন ভেঙ্গে মার্কেট নির্মাণের প্রতিবাদে মানববন্ধন
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

প্রায় চার দশকেরও বেশি পুরনো কুড়িগ্রামের ঐতিহ্যবাহী পৌর মিলনায়তন ভেঙ্গে মার্কেট নির্মাণ সিদ্ধান্তের প্রতিবাদে মানববন্ধন করেছে কুড়িগ্রামের সংস্কৃৃতিকর্মীসহ সচেতন নাগরিক সমাজ।


বুধবার (১৭ জুন) দুপুরে জেলা শহরের কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় এ প্রতিবাদী মানববন্ধন অনুষ্ঠিত হয়।


কুড়িগ্রাম পৌরসভা প্রাঙ্গনে অবস্থিত এ মিলনায়তনের অপসারণকে অন্যায্য ও সংস্কৃতির বিকাশে চরম বাধা উল্লেখ করে অবিলম্বে মার্কেট নির্মাণের সিদ্ধান্ত পরিবর্তন করে মিলনায়তন পুননির্মাণের দাবিতে মানববন্ধন করেছেন জেলার সংস্কৃতিকর্মী ও সচেতন নাগরিক সমাজ।


মানববন্ধনে বক্তারা বলেন, বর্তমান পৌর মেয়র দোকানঘরের পজেশন বিক্রির ব্যবসা ও অবৈধ বাণিজ্য সুবিধার চিন্তা থেকে জেলার সংস্কৃতিমনা মানুষদের হৃদয়ে রক্তক্ষরণ করিয়ে ঐতিহ্যবাহী পৌর মিলানায়তনটি ভেঙে ফেলে সেখানে মার্কেট নির্মাণের সিদ্ধান্ত নিয়েছেন।


মানববন্ধনে বক্তারা বলেন, স্বাধীনতার পর থেকে জেলার সংস্কৃতিকর্মীদের সংস্কৃতিচর্চা ও বিকাশের একমাত্র এ আশ্রয়স্থলটি যথাস্থানে পুননির্মাণ করতে হবে। অন্যথায় বৃহত্তর আন্দোলনের মাধ্যমে পৌর কর্তৃপক্ষকে মিলনায়তন পুননির্মাণে বাধ্য করা হবে। বক্তারা মিলনায়নত পুননির্মাণে জেলা প্রশাসনসহ জেলার রাজনৈতিক নেতৃবৃন্দের হস্তক্ষেপ সহ সরকারের সংশ্লিষ্ট মহলের কার্যকর পদক্ষেপ কামনা করেন। পরে মিলনায়তন পুননির্মাণের দাবিতে গণস্বাক্ষর নেয়া হয়।


মানববন্ধনে বক্তব্য রাখেন বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আমিনুল ইসলাম মঞ্জু মন্ডল, প্রবীন নাট্যকার ও প্রাবন্ধীক সরদার মোহাম্মদ রাজ্জাক, সাবেক পৌর চেয়ারম্যান কাজিউল ইসলাম, বাসদ নেতা আবুল বাশার মঞ্জু, মোনাব্বর হোসেন মিন্টু, সিপিবি নেতা নূর মোহাম্মদ আনসার, সম্মিলিত সাংস্কৃতিক জোট, কুড়িগ্রামের আহবায়ক শ্যামল ভৌমিক, সাংস্কৃতিক সংগঠক মানিক চৌধুরী, জ্যোতি আহমদ, সোলায়মান বাবুল, হেলাল জাহাঙ্গীর, শাহানুর রহমান, দুলাল বোস, সাত কুড়ি রায় নীলু, আলতাফ হোসেন, ফালগুনী তরফদার, সুব্রতা রায়, জুলিয়া জুলকারনাইন, ড.শাহানাজ বেগম নাজু, আকরাম হোসেন, লিমন হোসেনসহ জেলার সংস্কৃতিকর্মীরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/সৌরভ/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com