শিরোনাম
‘বরেন্দ্র অঞ্চল যুব সংগঠন ফোরাম’ কমিটি গঠন
প্রকাশ : ১৫ জুন ২০২০, ১৫:৩৯
‘বরেন্দ্র অঞ্চল যুব সংগঠন ফোরাম’ কমিটি গঠন
তানোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজশাহী তথা বরেন্দ্র অঞ্চলের তরুণ-যুবকদের ঐক্য নিয়ে সংগঠন ‘বরেন্দ্র অঞ্চল যুব সংগঠন ফোরাম’ এর আহবায়ক কমিটি গঠন করা হয়েছে।


সোমবার (১৫ জুন), অনলাইন মুক্ত মতামতের ভিত্তিতে এবং বিগত সময়ে ফোরামের সদস্য সংগঠনগুলোর সভার মতামতের ভিত্তিতে আহবায়ক কমিটি গঠন করা হয়েছে।


এতে রাজশাহীর তানোর উপজেলার স্বপ্নচারী যুব সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ রুবেল হোসেন মিন্টুকে আহবায়ক, রাজশাহী বিশ্ব বিদ্যালয় নবজাগরণ ফাউন্ডেশনের সদস্য সাথী সাহাকে যুগ্ন আহবায়ক ও ফোরামের সদস্য সচিব হিসেবে নির্বাচিত হয়েছেন সূর্যকিরণ বাংলাদেশের সভাপতি শাইখ তাসনিম জামাল।


অন্যান্য নির্বাহী সদস্য প্রাপ্ত সংগঠনগুলো হলো ‘লিও ক্লাব অব রাজশাহী মেট্রোপলিটন’, ‘নওগাঁর জীববৈচিত্র্য সংরক্ষণ কমিটি’, ‘আদিবাসী ছাত্র পরিষদ’ এবং মিডিয়া পাবলিকেশনের দায়িত্বে সহযোগিতা করবে ‘ইয়্যুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ’।


ফোরামারে উপদেষ্টা ও নির্বাচক হিসেবে উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান বারসিক সহায়ক শক্তি হিসেবে ভূমিকা পালন করবে। অনলাইন মুক্ত নির্বাচন আলোচনা সঞ্চালনা করেন বরেন্দ্র অঞ্চল যুব সংগঠন ফোরামের উপদেষ্টা ও বারসিক আঞ্চলিক সমন্বয়কারী শহিদুল ইসলাম। উক্ত কমিটি আগামী যুব সম্মেলন ২০২১ এর আগ পর্যন্ত দায়িত্ব পালন এবং পূর্ণাঙ্গ কমিটি তৈরীর ব্যবস্থা গ্রহণ করবে।


যুব সংগঠন ফোরাম কর্তৃপক্ষ জানায়, রাজশাহী তথা বরেন্দ্র অঞ্চলের শহর এবং গ্রামের প্রায় ৪৬টি প্রত্যক্ষ ও পরোক্ষভাবে তরুণ যুব সংগঠনের সমন্বয়ে এই ফোরাম গঠিত হয়েছে। এই সংগঠনগুলোর মোট সদস্য সংখ্যা প্রায়২০ হাজার। বরেন্দ্র অঞ্চলের সমন্বিত উন্নয়নে এই ফোরাম ভূমিকা পালন করছে। একই সাথে তরুণদের দক্ষতা উন্নয়নসহ তাঁদের জ্ঞান অভিজ্ঞতাগুলো বিনিময়ের অন্যতম একটি প্লাটফর্ম এই ফোরাম। প্রতিবিছর এই সংগঠনগুলোকে নিয়ে একটি আঞ্চলিক যুব সম্মেলনের আয়োজন করা হয়।


বিবার্তা/অসীম/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com