শিরোনাম
চুয়াডাঙ্গায় ১২৬৬ বস্তা চাল জব্দ
প্রকাশ : ০৮ জুন ২০২০, ২৩:০২
চুয়াডাঙ্গায় ১২৬৬ বস্তা চাল জব্দ
চুয়াডাঙ্গা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চুয়াডাঙ্গা পৌর এলাকার সাতগাড়ীর ২ টি গোডাউন থেকে সরকারি ১২৬৬ বস্তা চাল জব্দ করা হয়েছে। এ ঘটনায় তাৎক্ষনিকভাবে গোডাউন দুটিকে সিলগালা করেছে জেলা প্রশাসন। অতিরিক্ত জেলা প্রশাসক মুনিরা পারভিনকে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।


জানা গেছে, চুয়াডাঙ্গা শহরের চাল ও গম ব্যবসায়ী নজরুল ইসলামের সাতগাড়ীতে ২টি গোডাউন রয়েছে। এর মধ্যে একটি গোডাউনে ৬০০ বস্তা ও অপরটিতে ৬৬৬ বস্তা চাল রাখা হয়। খাদ্য অধিদফতরের প্রতিটি ৩০ কেজি ওজনের চালের বস্তার গায়ে লেখা রয়েছে- ‘শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ’।


সোমবার (৮ জুন) সকালে বিষয়টি জানাজানি হলে জেলা প্রশাসন ও খাদ্য অধিদফতরের একটি টিম অভিযান চালায়। এ সময় গোডাউন মালিক নজরুল বলেন, চালের মালিক আলমডাঙ্গার গৌতম ও অশোক। তারা মেহেরপুরের গাংনী খাদ্য গোডাউন থেকে চালগুলো নিয়ে এখানে রেখেছে। নজরুলের কথায় অসংগতি লক্ষ্য করায় উপজেলা নির্বাহী অফিসার গোডাউন দুটি সিলগালা করে দেন।


এদিকে চাল আটকের সংবাদ ছড়িয়ে পড়লে বিভিন্ন স্থানে নানা জল্পনা কল্পনা শুরু হয়েছে। চাল চিন্ডিকেটের মূল হোতা গৌতম ও অশোকের নাম এ ঘটনায় জড়িয়ে পড়ায় নানা ধরনের তথ্য বেরিয়ে আসছে। মাস খানেক আগে আলমডাঙ্গার জিকে কুণালে এই সিন্ডিকেট সরকারি ৫০ বস্তা পচা চাল ফেলে দেয়। পরে উপজেলা প্রশাসন তাদের গোডাউন থেকে ১০০ বস্তা পচা চাল উদ্ধার করে। জরিমানা করা হয় ৫ লাখ টাকা।


এই ঘটনা ধামাচাপা দেয়ার জন্য উঠেপড়ে লেগেছে এই চক্রটি। সাধারণ মানুষ দেশের এই ভয়াবহ পরিস্থিতিতে এই ধরনের ঘটনা দুঃখজনক বলে মন্তব্য করেছেন। তারা বলেন কিছুদিন পূর্বে তারা জালিয়াতি করে পার পেয়ে গিয়েছিল। যার কারণে তারা বড় ধরনের ঘটনা ঘটানোর সাহস পেয়েছে।


জেলা খাদ্য নিয়ন্ত্রক রেজাউল করিম বলেন, রবিবার (৭ জুন) গাংনী থেকে কাবিখার ৩৭ মেট্রিক টন চাল ছাড় হয়েছে। সেই চাল এটা কি-না খতিয়ে দেখা হবে। চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিকুর রহমান বলেন, তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তাদের রিপোর্টের ভিত্তিতে ব্যবস্থা নেয়া হবে।


বিবার্তা/সাগর/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com