শিরোনাম
বরিশালে অলিম্পিক সিমেন্ট কারখানার ১৫০ শ্রমিক ছাঁটাই
প্রকাশ : ০৭ জুন ২০২০, ২২:০২
বরিশালে অলিম্পিক সিমেন্ট কারখানার ১৫০ শ্রমিক ছাঁটাই
বরিশাল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

করোনা ভাইরাসের সঙ্কটময়কালেও বরিশাল নগরীর অলিম্পিক সিমেন্ট কারখানার শ্রমিক ছাঁটাই করা হয়েছে। এ ধরনের অমানবিক কর্মকাণ্ডের প্রতিবাদে রবিবার (৭ জুন) নগরীর সদর রোডে বিক্ষোভ কর্মসূচি পালন করে অসহায় ছাঁটাইকৃত শ্রমিকরা।


সমাবেশে সভাপতির বক্তব্যে কারখানার শ্রমিক মেজবাহ উদ্দিন সভাপতির বক্তব্যে বলেন, গত ১ জুন থেকে আমাদের কাজে যোগদান করার কথা ছিল। কিন্তু কোনো ধরনের পূর্ব নোটিশ ছাড়াই গত ৩১ মে রাতে আমাদের টেলিফোন করে কারখানায় যেতে নিষেধ করা হয়। এমনকি ১ জুন কারখানায় এ বিষয়ে কথা বলতে গেলে আন্দোলন না করার জন্য হুমকি এবং ভয়ভীতি দেখানো হয়।


তিনি আরো বলেন, কারখানা কর্তৃপক্ষ শ্রম আইন লঙ্ঘন করে প্রায় দেড়শ শ্রমিককে ছাঁটাই করেছে। সেই সঙ্গে আমাদের বকেয়া বেতন ও ঈদ বোনাসও ওভারটাইমের মজুরি কিছুই দেয়া হয়নি। অথচ করোনা দুর্যোগের সময় শ্রমিকদের পাশে না দাঁড়িয়ে অমানবিকভাবে শ্রমিকদের ছাঁটাই করা হয়েছে।


জেলা বাসদের সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী বলেন, করোনার দুর্যোগে মালিকদের যেখানে শ্রমিকদের পাশে দাঁড়াবে, অথচ উল্টো শ্রমিকদের ছাঁটাই করা হচ্ছে। এই করোনাকালে এধরনের অমানবিক ও অনৈতিক কর্মকাণ্ড একবারেই কাম্য নয়। তাই শ্রমিকদের অবিলম্বে সমস্ত বকেয়া পরিশোধের করতে হবে তা না হলে শুধু অলিম্পিকের শ্রমিক নয়, বরিশালের সব শ্রমিকদের যুক্ত করে কঠোর আন্দোলনের মাধ্যমে দাবি আদায় করা হবে।


এখানে আরো বক্তব্য রাখেন, বরিশাল জেলা বাসদের আহ্বায়ক প্রকৌশলী ইমরান হাবিব রুমন, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের বিজন শিকদার। এখানে কারখানার শ্রমিকদের মধ্যে বক্তব্য রাখেন- মো. ইউসুফ, শাহবুজ্জামান ও সাইদ মোল্লা।


বিবার্তা/জসিম/জাহিদ


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com