নোয়াখালীতে হাজার ছাড়ালো করোনা আক্রান্তের সংখ্যা
প্রকাশ : ০৭ জুন ২০২০, ১২:৩৪
নোয়াখালীতে হাজার ছাড়ালো করোনা আক্রান্তের সংখ্যা
নোয়াখালী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নোয়াখালীতে নতুন করে আরো ৩৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১০০১। গত চব্বিশ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ২ জনের মৃত্যু হয়েছে। জেলায় এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ২৮ জনের।


রবিবার (৭ জুন) সকাল ১১টায় বিষয়টি নিশ্চিত করেন জেলা সিভিল সার্জন ডা. মো. মোমিনুর রহমান।


তিনি জানান, গত ৪ ও ৫ জুন তাদের শরীরের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজে এবং নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) করোনা ল্যাবে পাঠানো হয়। ৬ জুন রাতে তাদের রিপোর্ট পজিটিভ আসে।


আক্রান্তদের মধ্যে ৩৮ জনকে মাইজদী শহীদ ভুলু স্টেডিয়ামে স্থাপিত অস্থায়ী করোনা হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে। ৭৬৮ জন নিজ বাড়িতে চিকিৎসা নিচ্ছেন। ১৬৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। এছাড়া ২৮ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন।


তিনি আরো জানান, শনাক্ত হওয়ার আগে প্রায় সবাই জ্বর ও কাশিতে ভুগছিলেন। এমন খবরের ভিত্তিতে তাদের বাড়িতে স্বাস্থ্যকর্মী পাঠিয়ে নমুনা সংগ্রহ করা হয়েছিল। সে নমুনায় তাদের করোনা পজিটিভ আসে।


নোয়াখালীতে করোনা আক্রান্তদের মধ্যে বেগমগঞ্জে ৪৫৫ জন, সদরে ২৩৬, চাটখিলে ৭১, সোনাইমুড়ীতে ৫৫, কবিরহাটে ৭৫, কোম্পানীগঞ্জে ৯, সেনবাগে ৬৬, হাতিয়ায় ৬ ও সুবর্ণচরে ২৮ জন রয়েছেন।


শারীরিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি না মানায় করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় জেলার প্রধান বাণিজ্যকেন্দ্র ৭ জুন পর্যন্ত ৩য় দফায় লকডাউন করা হয়েছে।


এদিকে দ্রুত সংক্রমণের হার বেড়ে যাওয়ায় নোয়াখালীকে রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। এর পরিপ্রক্ষিতে আগামী বৃহস্পতিবার থেকে নোয়াখালীতে পুনরায় লকডাউন ঘোষণা করা হবে।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com