শিরোনাম
বরিশালে ‘কোভিড ট্রি’ প্রজেক্ট নামে সড়কে বৃক্ষরোপণ
প্রকাশ : ০৬ জুন ২০২০, ২০:০২
বরিশালে ‘কোভিড ট্রি’ প্রজেক্ট নামে সড়কে বৃক্ষরোপণ
বরিশাল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

করেনায় আক্রান্ত মৃত ব্যক্তির স্মরণে ‘কোভিড ট্রি’ নামের এক প্রজেক্টের মাধ্যমে বরিশালের পাঁচ কিলোমিটার সড়কে বৃক্ষরোপণকরা হচ্ছে। জেলার গৌরনদী উপজেলা মাহিলাড়া ইউনিয়নের হাপানিয়া শরিফাবাদ ইউনাইটেড সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে বিল্বগ্রাম পাকা সড়ক পর্যন্ত সড়কের দুইপার্শ্বে তাল, খেঁজুরসহ বিভিন্ন ফলজ গাছের চারা রোপন করা হয়।


কোভিড ট্রি প্রজেক্টের আওতায় বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও গৌরনদী মাহিলাড়া ইউপি চেয়ারম্যান সৈকত গুহ পিকলু। এসময় উপস্থিত ছিলেন, ইউনিয়নের স্বেচ্ছাসেবক পলাশ হাওলাদার, রুবেল ফকির, রনি সরদার ও সজিব সহ স্থানীয়রা।


বৃক্ষরোপণেপ্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কারপ্রাপ্ত চেয়ারম্যান সৈকত গুহ পিকলু বলেন, কোভিড-১৯ নামের প্রাণঘাতী ভাইরাসে গোটা বিশ্বের সাথে বাংলাদেশও আক্রান্ত। আমাদের মানতে হবে যে, এমন মহামারিতে কোথাও জীববৈচিত্রের ক্ষতি ও বিপর্যয়ের প্রভাব কাজ করছে। তাই পরিবেশ রক্ষায় বনায়নের কথা যেন আমরা সবাই ভুলে না যাই। আমরা অবশ্যই একদিন স্বাভাবিকতায় ফিরে যাব। তখন আমাদের গ্রাম, ইউনিয়ন দেশ ও পৃথিবী থাকবে দূষণমুক্ত।


তিনি আরো বলেন, সেই লক্ষ্য নিয়ে ‘সময় এখন প্রকৃতির’ এই শ্লোগানকে সামনে রেখে কোভিড ট্রি প্রজেক্টের আওতায় এ পর্যন্ত (৬ জুন) বাংলাদশে যতোজন মানুষ মৃত্যুবরণ করছেন তাদের আত্মার শান্তি কামনায় প্রতিজনের স্মরণে দুইটি করে ফলজ গাছ রোপণকরা হচ্ছে। গাছের পরিচর্যায় স্থানীয়ভাবে স্বেচ্ছাসেবীকে দায়িত্ব বুঝিয়ে দেয়া হয়েছে। এসব ফলজ গাছের সমস্ত ফলের সুফল ভোগ করবে স্থানীয় দারিদ্র ও সুবিধাবিঞ্চিত জনগোষ্ঠী।


বিবার্তা/জসিম/জাহিদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com