শিরোনাম
দেশে ফিরলেন ভারতে আটকে পড়া আরো ১০ বাংলাদেশী
প্রকাশ : ০৬ জুন ২০২০, ১০:১৮
দেশে ফিরলেন ভারতে আটকে পড়া আরো ১০ বাংলাদেশী
সিলেট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে চলমান লকডাউনে ভারতের গৌহাটিতে আটকে পড়া ঐক্য ন্যাপের সভাপতি পঙ্কজ ভট্টাচার্যসহ ১০ বাংলাদেশী সিলেটের গোয়াইনঘাট উপজেলার তামাবিল ইমিগ্রেশন দিয়ে দেশে ফিরেছেন। শুক্রবার (৫ জুন) সন্ধ্যায় তামাবিল ইমিগ্রেশন হয়ে তারা দেশে ফেরেন।


জানা গেছে, ভারতের গৌহাটিতে স্ত্রীকে চিকিৎসার জন্য নিয়ে যান বাংলাদেশের ঐক্য ন্যাপ সভাপতি পঙ্কজ ভট্টাচার্য। পরে সেখানের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় প্রায় এক মাস আগে তার স্ত্রী মৌসুমী দাশ মারা যান। এরপর সেখানেই তার মরদেহের শেষকৃত্য সম্পন্ন করা হয়। করোনা প্রাদুর্ভাবের কারণে দীর্ঘদিন আটকে থাকার পর শুক্রবার ঐক্য ন্যাপ সভাপতি পঙ্কজ ভট্টাচার্য দেশে ফেরেন। একই সময়ে ভারতের বিভিন্ন এলাকায় আটকে পড়া আরও ৯ বাংলাদেশি দেশে ফিরেন।


এরা হলেন- মতিউর রহমান চৌধুরী, ফখরুল ইসলাম, সিরাজুল ইসলাম, সৈকত চন্দ্র সিনহা, রঞ্জন শিংলা, সিপেনসন সুইটিং, মনির হোসাইন, মঞ্জিলা বেগম ও আব্দুর রাজ্জাক।


তামাবিল ইমিগ্রেশন সূত্রে জানা যায়, করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ইমিগ্রেশন সুবিধা বন্ধ থাকায় ভ্রমণ ভিসায় ভারতে গিয়ে বাংলাদেশের ঐক্য ন্যাপ সভাপতি পঙ্কজ ভট্টাচার্যসহ ১০ বাংলাদেশি ভারতের বিভিন্ন জায়গায় আটকা পড়েন। দুই দেশের সরকারের শীর্ষ পর্যায়ের যোগাযোগের মাধ্যমে আবেদন করা ওই ১০ নাগরিককে দেশে ফেরত পাঠিয়েছে ভারত। এ সময় বিজিবি, ইমিগ্রেশন ও কাস্টমস’র দায়িত্বশীল কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


তামাবিল স্থলবন্দরে নিয়োজিত মেডিকেল টিমের দায়িত্বে থাকা গোয়াইনঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. রাশেদুল ইসলাম জানান, ভারত থেকে দেশে ফেরা ১০ বাংলাদেশি নাগরিকদের মধ্যে ছিলেন বাংলাদেশের ঐক্য ন্যাপের সভাপতি পঙ্কজ ভট্টাচার্য। তামাবিল ইমিগ্রেশন হয়ে দেশের অভ্যন্তরে প্রবেশের পর প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষায় করে তাদের মধ্যে করোনাভাইরাসের কোনো উপসর্গ পাওয়া যায়নি। তারা সকলেই শারীরিকভাবে সুস্থ রয়েছেন।


এ বিষয়ে তামাবিল স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশের ইনচার্জ (এসআই) সৈয়দ মওদুদ আহমেদ রুমি বলেন, স্থলবন্দরের ইমিগ্রেশন কার্যক্রম প্রায় দুই মাস ধরে বন্ধ ধরে রয়েছে। যে কারণে বিভিন্ন সময়ে বিজনেস, ভ্রমণ ও স্টুডেন্ট ভিসায় ভারতে গিয়ে বাংলাদেশের কিছু নাগরিক আটকে পড়েছিলেন। তারা দূতাবাসের মাধ্যমে সরকারের শীর্ষ পর্যায়ে যোগাযোগ করে পর্যায়ক্রমে দেশে ফিরছেন। এরই ধারাবাহিকতায় ঐক্য ন্যাপ সভাপতি পঙ্কজ ভট্টাচার্যসহ ১০ বাংলাদেশি তামাবিল ইমিগ্রেশন দিয়ে দেশে ফিরেছেন। দেশে ফেরত আসা বাংলাদেশিদের প্রয়োজনীয় নির্দেশনা দিয়ে বাড়ি যাওয়ার সুযোগ করে দেয়া হয়েছে।


এর আগে গত ২ মে এক নারীসহ ১১ জন ও ২৮ মে চারজন এবং ৩ জুন আরও দুই বাংলাদেশি তামাবিল দিয়ে দেশে ফিরেছেন বলেও তিনি জানান এই ইমিগ্রেশন কর্মকর্তা।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com