শিরোনাম
নাটোরে গণপরিবহনে স্বাস্থ্যবিধি মানতে তদারকিতে পুলিশ
প্রকাশ : ০৩ জুন ২০২০, ১৯:১৬
নাটোরে গণপরিবহনে স্বাস্থ্যবিধি মানতে তদারকিতে পুলিশ
নাটোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গণপরিবহনে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মানা হচ্ছে কি-না, সরকারি নির্দেশ মতে যাত্রী বহন ও ভাড়া নেয়া হচ্ছে কি-না তা কড়া তদারকিতে নেমেছে নাটোরের বড়াইগ্রাম থানা পুলিশ।


নাটোর-পাবনা ও নাটোর-ঢাকা মহাসড়কের বড়াইগ্রামের থানার মোড় ও রাজাপুর চেকপোস্টে থানা পুলিশ অবস্থান নিয়ে প্রতিটি যানবাহন তদারকি করছে। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে পুলিশ গণপরিবহনসহ সবধরণের যানবাহনের উপর কড়া নজর অব্যাহত রেখেছে।


বুধবার (৩ জুন) দুপুরে নাটোরের প্রবেশমূখ বড়াইগ্রামের রাজাপুর চেকপোস্টে সরেজমিনে গিয়ে দেখা যায়, গণপরিবহন চলাচলে স্বাস্থ্যবিধি মানতে যে শর্ত রয়েছে তা যথাযথভাবে মানছে কি-না তা নজরদারি করছেন বনপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের টিএসআই মো. আমিরুল ইসলাম। একইসাথে অতিরিক্ত যাত্রী বহন করছে কিনা এবং অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে কিনা সে বিষয়টিতেও নজর রাখছে পুলিশ সদস্যরা।


এবিষয়ে টিএসআই আমিরুল ইসলাম জানান, সরকারের ঘোষণা অনুযায়ী পঞ্চাশ ভাগ যাত্রী পরিবহন করার কথা। যারা এই আইন ভঙ্গ করে অতিরিক্ত যাত্রী বহন করছেন আইন অনুযায়ী তাদের ব্যবস্থা নিচ্ছি। মাইক্রোবাসের ক্ষেত্রেও একই আইন প্রয়োগ করা হচ্ছে। এছাড়া গণপরিবহনের চালক ও যাত্রীরা মাস্ক ব্যবহার না করলে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করার নির্দেশনা রয়েছে।


বড়াইগ্রাম থানার ওসি দিলীপ কুমার দাস জানান, নাটোরের সুযোগ্য পুলিশ সুপার লিটন কুমার সাহা স্যারের নির্দেশে ও বড়াইগ্রাম সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার হারুন-অর রশীদ স্যারের দিক নির্দেশনায় বড়াইগ্রাম থানা পুলিশ সর্বোচ্চ চেষ্টা করবে যাতে গণপরিবহন ও সাধারণ মানুষ সরকারের যে স্বাস্থ্যবিধি রয়েছে তা যথাযথভাবে মেনে চলাচল করে। এ ক্ষেত্রে বড়াইগ্রাম থানা পুলিশের চেষ্টায় কোনো ত্রুটি থাকবে না। করোনা নিয়ন্ত্রণের যে কার্যক্রম শুরু হয়েছিলো সেটা চলমান থাকবে বলেও জানান তিনি।


এক্ষেত্রে জনসাধারণের ও সংশ্লিষ্ট সকলের সার্বিক সহযোগিতা প্রত্যাশা করেন ওসি দিলীপ কুমার দাস।


বিবার্তা/শুভ/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com