বগুড়ায় পুলিশ-আইনজীবীসহ ৫৭ জনের করোনা শনাক্ত
প্রকাশ : ০৩ জুন ২০২০, ১০:১৩
বগুড়ায় পুলিশ-আইনজীবীসহ ৫৭ জনের করোনা শনাক্ত
বগুড়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গত ২৪ ঘণ্টায় বগুড়ায় নতুন করে পুলিশের শীর্ষ পর্যায়ের এক কর্মকর্তা ও এক আইনজীবীসহ ৫৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যা এ জেলায় এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ করোনা রোগী শনাক্তের সংখ্যা। এনিয়ে বগুড়ায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৪৪৯ জনে দাঁড়ালো।


মঙ্গলবার (২ জুন) দিনগত রাতে এ তথ্য নিশ্চিত করেন বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন।


তিনি জানান, মঙ্গলবার বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শমিজেক) হাসপাতালের পলিমারেজ চেইন রিঅ্যাকশন (পিসিআর) ল্যাবে ২৪ ঘণ্টায় জেলার মোট ১৭৬টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৪৭ জনের করোনা পজিটিভ আসে এবং বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১৯টি নমুনার মধ্যে ১১টি পজিটিভ আসে।


জানা গেছে, বগুড়ায় নতুন করে আক্রান্ত ৫৭ জনের মধ্যে সবাই পুরুষ। আক্রান্তদের মধ্যে ৩৫ জনই বগুড়া সদর উপজেলার। এছাড়া জেলার শেরপুরের ৫, গাবতলীর ৩, শাজাহানপুরের ১, সারিয়াকান্দির ১, আদমদিঘীর ১ ও ধুনট উপজেলার ১ জন রয়েছেন। বগুড়া টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে শনাক্ত হওয়া ১১ জনের ১০ জন বগুড়ার বাসিন্দা ও ১ জন গাইবান্ধা জেলার।


এদিকে, মঙ্গলবার বগুড়ায় আক্রান্তদের মধ্যে ১৫ জনই পুলিশ সদস্য। তাদের একজন হলেন- শেরপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান। অন্য ১৪ জন বগুড়া সদর থানা ও ফুলবাড়ি ফাঁড়িতে কর্মরত। তাদের মধ্যে ১ জন ইন্সপেক্টর, ৩ জন সাব ইন্সপেক্টর, ৪ জন সহকারী সাব ইন্সপেক্টর এবং ৬ জন কনস্টেবল রয়েছেন। তাছাড়া এই প্রথম একজন আইনজীবীর শরীরেও করোনার সংক্রমণ ধরা পড়েছে।


বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, মঙ্গলবার নতুন করে করোনা পজিটিভ ১২ জন সুস্থ হয়েছেন। তারা জেলা সদরের বাইরের বিভিন্ন উপজেলার এলাকার বাসিন্দা এবং প্রত্যেকেই নিজ নিজ বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন এবং মোহাম্মদ আলী হাসপাতাল থেকে এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ২১ জন। আর জেলায় এ পর্যন্ত করোনায় মোট আক্রান্তদের মধ্যে ৩৩ জন সুস্থ হয়েছেন।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com