শিরোনাম
পঞ্চগড়ে আইসোলেশনে থাকাদের বিনোদনে টিভি উপহার
প্রকাশ : ০২ জুন ২০২০, ১৯:২৪
পঞ্চগড়ে আইসোলেশনে থাকাদের বিনোদনে টিভি উপহার
পঞ্চগড় প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পঞ্চগড়ের মা ও শিশু কল্যাণ কেন্দ্রে স্থাপিত কোভিড ডেডিকেটেট হসপাতালের কোভিড ১৯ রোগীদের বিনোদনমুলক সময় কাটানোর জন্য একটি ৩২ ইঞ্চি টেলিভিশন উপহার দিলেন জেলা প্রশাসক সবিনা ইয়াসমিন।


মঙ্গলবার দুপুরে জেলা করোনা মনিটরিং কমিটির সভা শেষে সিভিল সার্জন ডা. ফজলুর রহমানের হাতে টিভিটি তুলে দেন পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মো. মজাহারুল হক প্রধান।


জেলা প্রশাসন সূত্র জানায়, জেলায় এ পর্যন্ত ৮০ জনের করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। এদের মধ্যে ১৪ জন ইতিমধ্যে সুস্থ হয়েছেন। পঞ্চগড় সদর উপজেলায় ২১ জন, দেবীগঞ্জ উপজেলায় ৩৫ জন বোদা উপজেলায় সাতজন ও আটোয়ারী উপজেলায় সাতজন করোনায় আক্রান্তরোগী শনাক্ত হয়েছে।


তবে সর্বোচ্চ সংখ্যক দেবীগঞ্জ উপজেলায় শনাক্ত হওয়ায় এ উপজেলাকে বিশেষ এলাকা হিসেবে ঘোষণা করে সেথানে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে প্রশাসনের পক্ষ থেকে বিশেষ তাগিদ প্রদান করা হয়। এছাড়া গণপরিবহনে স্বাস্থ্যবিধি মেনে চলা, সকলের মাস্ক ব্যবহার নিশ্চিত করাসহ হাট বাজরে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।


বিভিন্ন এলাকায় করোনা আক্রান্তদের বাড়িতে খাবারসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য পৌঁছানোসহ তাদের খোঁজ খবর রাখতে প্রত্যেক উপজেলায় একটি করে বিশেষ কমিটি গঠনের জন্য সভায় সিদ্ধান্ত নেয়া হয়।


জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন জানান, কোভিড ১৯ রোগীদের সাথে নিয়োমিত যোগাযোগ রাখা হচ্ছে। তাদের যে কোনো সমস্যায় আমরা পাশে রয়েছি। সরকারিভাবে করোনা আক্রান্ত প্রতি ব্যক্তিকে পাঁচ হাজার টাকা করে দেয়া হয়েছে। এছাড়া আমরা পুষ্টিকর খাবার তাদের মাঝে বিতরণ করেছি। করোনায় আক্রান্ত কেউ যেন কোনো ভোগান্তিতে না পড়েন, তা আমরা খেয়াল রাখছি। প্রাতিষ্ঠানিক আইসোলেশনে থাকা রোগীদের বিনোদনের জন্য টিভি কিনে দিয়েছি। এছাড়া জেলায় করোনার সংক্রমণ ঠেকাতে ঝুঁকিপূর্ণ এলাকাগুলো চিহ্নিত করে সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। যারা আক্রান্ত হয়েছেন, তাদের সংস্পর্শে নতুন করে কেউ যেন আক্রান্ত না হয় সেটা বিশেষ গুরুত্বের সাথে দেখছি। করোনায় আক্রান্ত ব্যক্তিদের খোঁজ-খবর রাখাসহ তাদের সহযোগিতার জন্য প্রত্যেক উপজেলায় একটি করে কমিটি গঠনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।


এ সময় পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, পৌর মেয়র তৌহিদুল ইসলাম, বোদা পৌর মেয়র ওয়াহিদুজ্জামান সুজা, সদর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম, তেঁতুলিয়া উপজেলা চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু, বোদা উপজেলা চেয়ারম্যান ফারুক আলম টবি, আটোয়ারী উপজেলা চেয়ারম্যান তৌহিদুল ইসলাম, দেবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক চিশতী, জেলা প্রশাসনের কর্মকর্তাসহ করোনা মনিটরিং কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/বিপ্লব/জাহিদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com