শিরোনাম
মুন্সীগঞ্জে নদী পথে রাজধানীমুখী মানুষের উপচেপড়া ভীড়
প্রকাশ : ৩১ মে ২০২০, ১৯:০২
মুন্সীগঞ্জে নদী পথে রাজধানীমুখী মানুষের উপচেপড়া ভীড়
মুন্সীগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সরকারি ছুটি আর না বাড়ানোর কারনে রবিবার সকাল থেকে স্বাস্থ্যবিধি মেনে খুলছে সরকারি-বেসরকারী অফিস। কর্মস্থলে যোগ দিতে মানুষ ছুটে চলছেন ঢাকা-নারায়নগঞ্জের দিকে।


তবে গণপরিবহন চালু না হওয়ায় বিকল্প পথ হিসাবে নদী পথে লঞ্চে ঢাকা এবং নারায়নগঞ্জ যাচ্ছে কর্মজীবি মানুষ। অনেকে আবার জীবনের ঝুঁকি নিয়ে ঢাকাগামী লঞ্চে উঠছে ট্রলার দিয়ে। সেখানেও মানা হচ্ছেনা স্বাস্থ্য বিধি।


দোকানপাট খুলে যাওয়ায় শহরজুড়ে বেড়ে গেছে গণপরিবহন ও সাধারন মানুষের উপস্থিতি। এতে করে করোনা রোগীর সংখ্যা দিন দিন আরো বাড়তে পারে। এমন শংকায় শংকিত জেলার সাধারন মানুষ।


এদিকে দক্ষিন বঙ্গের ২৩ জেলার একমাত্র প্রবেশদ্বার মুন্সীগঞ্জের লৌহজংয়ের শিমুলিয়া-কাঠালবাড়ী নৌরুটেও ঢাকামুখী মানুষের উপচেপড়া ভীড় লক্ষ করা গেছে। ফেরিগুলোতে সামাজিক দুরত্ব বা স্বাস্থ্যবিধি মানছেন না যাত্রীদের বেশিরভাগই। ফেরিগুলোতেও রাজধানী অভিমুখী মানুষের চাপ দেখা গেছে।


অন্যদিকে মুন্সীগঞ্জ জেলাজুড়ে করোনার বিস্তার বেড়েই চলছে। গত ৪৮ ঘন্টায় মুন্সীগঞ্জ জেলায় নতুন করে ৬৮ জনসহ ৭০৩ জন করোনা রোগীকে সনাক্ত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। করোনা বিস্তার রোধে সরকারি নির্দেশনা বাস্তবায়ন এবং সাধারণ মানুষের মধ্যে গণসচেতনতা তৈরির উপর তাগিদ দিয়েছেন বিশিষ্টজনেরা।


বিবার্তা/তারিকুল/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com