শিরোনাম
আক্রান্তের খবর শুনে পালালো করোনা রোগী
প্রকাশ : ২৮ মে ২০২০, ১৭:২১
আক্রান্তের খবর শুনে পালালো করোনা রোগী
পাবনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পাবনার ভাঙ্গুড়ায় করোনা আক্রান্তের খবর শুনে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন থেকে পালিয়েছে ৩৫ বছর বয়সী এক যুবক। বুধবার গভীর রাতে ভাঙ্গুড়া মডেল সরকারি স্কুল অ্যান্ড কলেজে প্রতিষ্ঠানিক কোয়ারেন্টাইন থেকে তিনি পালিয়ে যান।


ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার হালিমা খানম বিষয়টি নিশ্চিত করেছেন। আক্রান্ত যুবক ভাঙ্গুড়া পৌরশহরের দুই নম্বর ওয়ার্ডের গুচ্ছ গ্রামের বাসিন্দা। সে ঢাকা ফেরত একজন ইটভাটার শ্রমিক।


স্থানীয় সূত্রে জানায়, গত ২২ মে ঈদের ছুটিতে তিনি ভাঙ্গুড়া আসেন। স্থানীয় প্রশাসন বিষয়টি জানলে তাকে ভাঙ্গুড়া মডেল সরকারি হাই স্কুল এন্ড কলেজের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়। এসময় তার শরীরে কোনো প্রকার করোনা উপসর্গ ছিল না। এরপরেও ২৩ মে তার নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠানো হয়।


ওইদিন থেকে গতকাল রাত পর্যন্ত ওই ব্যক্তিসহ আরো ছয় জন ওই বিদ্যালয়ের প্রতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ছিলেন। একপর্যায়ে বুধবার রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ ওই ব্যক্তির করোনা আক্রান্তের বিষয়টি শনাক্ত করে ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে অবগত করেন। এতে রাতেই ওই যুবক নিজের করোনা আক্রান্তের খবর শুনে পালিয়ে যায়।


বৃহস্পতিবার সকালে স্বেচ্ছাসেবীরা ওই বিদ্যালয়ে খাবার দিতে গেলে তার পালিয়ে যাওয়ার বিষয়টি জানতে পেরে উপজেলা স্বাস্থ্য প্রশাসনকে অবগত করে।


ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার হালিমা খানম জানান, করোনা আক্রান্ত যুবকের পালিয়ে যাওয়ার বিষয় নিয়ে প্রশাসনের সকলেই উদ্বিগ্ন। তাকে খুঁজে বের করতে থানা প্রশাসনসহ সংশ্লিষ্ট একাধিক দফতর অভিযান শুরু করেছে। এদিকে ভাঙ্গুড়ায় মোট সাতজনের দেহে করোনা শনাক্ত হলো। তবে বুধবার রাতে এদের মধ্যে প্রথম আক্রান্ত দুইজনের করোনা নেগেটিভ ফলাফল এসেছে।


বিবার্তা/জাহিদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com