শিরোনাম
নোয়াখালীতে খাদ্যবান্ধব কর্মসূচির চালসহ একজন আটক
প্রকাশ : ২৮ মে ২০২০, ১০:১১
নোয়াখালীতে খাদ্যবান্ধব কর্মসূচির চালসহ একজন আটক
নোয়াখালী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নোয়াখালীর সুবর্ণচরের মোহাম্মদপুর ইউনিয়নে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচি ১০ টাকা কেজি দরের চালসহ বিদ্যুৎ মজুমদার নামে এক ক্রেতাকে আটক করা হয়েছে। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে জরিমানা এবং মোট ৫৪০ কেজি চাল জব্দ করা হয়েছে। তবে অভিযানের খবর পেয়ে পালিয়ে গেছেন ডিলার হাবিব উল্যা বাহার। তাকে আটক করা সম্ভব হয়নি।


বুধবার (২৭ মে) সন্ধ্যায় এ অভিযান পরিচালনা করেন সুবর্ণচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আরিফুর রহমান।


ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, মোহাম্মদপুর ইউনিয়নের ৬,৭,৮ ও ৯নং ওয়ার্ডের খাদ্যবান্ধব কর্মসূচির চাল ডিলার হাবিব উল্যা বাহার সুবিধা ভোগীদের কাছে বিক্রি না করে ৪৮০ কেজি চাল বিদ্যুৎ মজুমদার নামে এক ব্যক্তির কাছে বিক্রি করেন। ওই ক্রেতা চালগুলো অটোরিকশা যোগে নিয়ে যাওয়ার সময় আক্তার মিয়ারহাট উত্তর গলিতে স্থানীয় লোকজন তাকে আটক করেন।


খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ৮ বস্তায় ৪৮০ কেজি চাল জব্দ করেন। একই সঙ্গে আক্তার মিয়ারহাট কাঁচা বাজারে ডিলারের দোকানে অভিযান চালিয়ে আরও ৬০ কেজি চাল ও ২৫টি খালি বস্তা জব্দ করা হয়। পরে আটক ক্রেতাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযুক্ত ডিলার হাবিব উল্যা বাহার পালিয়ে যাওয়ায় তাকে আটক করা সম্ভব হয়নি।


সুবর্ণচর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক চিন্তা মনি তালুকদার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, মোট ৫৪০ কেজি চাল ও ২৫টি খালি বস্তা জব্দ করা হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত ডিলারের বিরুদ্ধে চরজব্বার থানায় মামলা করা হবে।


সুবর্ণচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আরিফুর রহমান বলেন, ডিলার হাবিব উল্যা বাহার সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ৪৮০ কেজি চাল সরকারি বস্তা থেকে বের করে নতুন আটটি বস্তায় ঢুকিয়ে বিদ্যুতের কাছে বিক্রি করে দেন। অভিযানের খবর পেয়ে বাহার পালিয়ে গেছেন। তার বিরুদ্ধে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক চিন্তা মনি তালুকদার বাদী হয়ে থানায় একটি নিয়মিত মামলা করবেন।


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com