শিরোনাম
সাতক্ষীরায় করোনায় আক্রান্ত আরো ২
প্রকাশ : ২৭ মে ২০২০, ১৯:১৭
সাতক্ষীরায় করোনায় আক্রান্ত আরো ২
সাতক্ষীরা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সাতক্ষীরায় আরো দুইজন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৮।


সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. জয়ন্ত সরকার জানান, বুধবার (২৭ মে) দুইজনের করোনা পজেটিভ ধরা পড়েছে। দুই জনই মহিলা।


সাতক্ষীরা সদর সার্কেল মির্জা সালাউদ্দিনের নেতৃত্বে দেবনগরের হাছিনা খাতুনের বাড়িসহ ২টি বাড়ি লকডাউন করা হয়।


জানা যায়, গত ১৮ মে দেবনগর গ্রামের সেলিম হোসেন ভোলা থেকে সাতক্ষীরায় আসেন। পরবর্তীতে করোনা পরীক্ষার জন্য তিনি নমুনা দেন সাতক্ষীরা মেডিকেল কলেজে। ২৩ মে তার করোনা পজেটিভ আসলে তার বাড়ি লকডাউন করা হয়। পরবর্তীতে সেলিমের মাধ্যমে তার মা হাছিনা খাতুন সংক্রমিত হয়েছেন। ধারনা করা হচ্ছে যেহেতু আগে থেকেই তাদের বাড়ি লকডাউন করা ছিল। সে কারণে তাদের দ্বারা আর কেউ সংক্রমিত হয়নি।


এদিকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. আব্দুর লতিফ জানান, উপজেলার সখিপুর ইউনিয়নের তিলকুড়া গ্রামে এক গৃহবধূর করোনা পজিটিভ পাওয়া গেছে। ঐ নারী ইতোপূর্বে গাজীপুর থেকে বাড়িতে ফেরার পর অসুস্থ হয়ে পড়লে তার নমুনা সংগ্রহ করে খুলনার ল্যাবে পাঠানো হয়। সেখান থেকে ঈদের আগের দিন রিপোর্ট নেগেটিভ আসে।


কিন্তু তাকে করোনা পজিটিভ মনে হওয়ায় খুলনা থেকে নমুনা ঢাকায় প্রেরণ করা হয়। পরে ২৭ মে তার রিপোর্ট পজিটিভ আসছে। এনিয়ে দেবহাটা মোট ২৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন।


উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরিন জানান, আমরা রিপোর্ট হাতে পাওয়ার পর আক্রান্ত ব্যক্তির বাড়ি সহ আশে পাশের ১৪টি বাড়ি লকডাউন করেছি। লকডাউনে থাকা পরিবার গুলো যাতে নিয়ম মেনে চলে সে জন্য প্রশাসনের পাশাপাশি ইউনিয়ন পরিষদ সেটি তদারকির জন্য গ্রাম পুলিশ ও স্বেচ্ছাসেবক নিয়োগ করেছে। আমরা সর্বদা সজাগ থেকে কাজ করে যাচ্ছি যাতে দেবহাটায় নতুন করে করোনা পজিটিভ না হয়।


বিবার্তা/এসএ


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com